• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপে চমক দেখাবেন নিক্সন ও শেখ তন্ময়

    নিজস্ব প্রতিবেদক | ১০ জুলাই ২০১৯ | ২:২৫ অপরাহ্ণ

    ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপে চমক দেখাবেন নিক্সন ও শেখ তন্ময়

    বিশ্বকাপ শুরুর আগেই জানা গিয়েছিলো মূল ১০ দলের বাইরেও হবে আরেকটি বিশ্বকাপ। অবশেষে সেই বিশ্বকাপ মাঠে গড়াতে যাচ্ছে। এটি কোনো পেশাগত ক্রিকেটাররা খেলবেন না। খেলবেন বিশ্বকাপ খেলুড়ে দেশগুলোর সংসদ সদস্যরা।

    বাংলাদেশের হয়ে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপে চমক দেখাবেন বঙ্গবন্ধু পরিবারের দুই সদস্য নিক্সন ও শেখ তন্ময়।

    সংসদ সদস্যদের নিয়ে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের নাম ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯। বুধবার (১০ জুলাই) শুরু হবে সাংসদদের নিয়ে এ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ছাড়া এই বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান দেশগুলো।

    আটটি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে আছে স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর পাকিস্তানের সংসদীয় ক্রিকেট দল। প্রতিটি ম্যাচ হবে ১৫ ওভার করে।

    আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। প্রতিপক্ষ পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। ভেন্যু লন্ডনের চিসউইক বার্লিংটন লেন।

    ১১ জুলাই বাংলাদেশ খেলবে বাকি দুই ম্যাচ। প্রতিপক্ষ যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের সঙ্গে। বৃহস্পতিবার সকাল ১০টায় লন্ডনের উলউইচের মিলিটারি একাডেমি মাঠে শুরু হবে বাংলাদেশ-দ. আফ্রিকার ম্যাচটি। আর বেলা আড়াইটায় মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড ম্যাচ। বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

    ১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।

    বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন:

    মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ সারহান নাসের তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

    বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় বলেন, আমরা আশা করি জিততে পারবো। ট্রফি নিয়ে আসবো ইনশাল্লাহ।
    ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপে আমরা প্রতিশোধ নিয়ে নিবো।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী