• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ঈদ যাত্রায় দক্ষিণবঙ্গ বাসীর জন্য সু খবর

    ডেস্ক | ১১ মে ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

    ঈদ যাত্রায় দক্ষিণবঙ্গ বাসীর জন্য সু খবর

    আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ফেরি প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসিকে দেওয়া নির্দেশনায় ঈদ উপলক্ষে যাতে কোনো অবস্থাতেই ফেরি বন্ধ রাখা না হয় সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

    সূত্রে জানা গেছে, আসন্ন ঈদুল ফিতরে সড়ক মহাসড়কে যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘ্ন করতে প্রস্তুতি সভায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাড়তি ফেরি প্রস্তুত রাখার কথা বলা হয়। পাশাপাশি ফেরিঘাটে গাড়ি পারাপার নির্বিঘ্ন করতে পর্যাপ্ত সংখ্যক যান্ত্রিক ত্রুটিমুক্ত ফেরি চলাচল নিশ্চিত করতে বলা হয়।

    সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছেন। এছাড়া যথাযথ সময়ে ফেরি চলাচল ও বাড়তি ফেরি মজুদ রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে।

    এ বিষয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক সচিব মো. নজরুল ইসলাম বলেন, ‘আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ফেরি চলাচল স্বাভাবিক রাখার বিষয়ে ব্যবস্থা নিতে বলেছি। পাশাপাশি প্রয়োজনে বাড়তি ফেরি প্রস্তুত রাখতেও বলা হয়েছে। যাতে গাড়ি পারাপারে কোনো প্রকার বিঘ্ন না ঘটে সেদিকে নজর রাখতে বলা হয়েছে।’

    এছাড়া আব্দুল্লাহপুর-গাজীপুর চৌরাস্তা মহাসড়কে দুই পাশে যানবাহন চলাচলের জন্য দুই লেন করে চার লেন উন্মুক্ত রেখে বাস-মিনিবাস স্টপেজের জন্য সুবিধাজনক স্থান নির্ধারণ করতে হবে। নির্ধারিত স্থান ছাড়া কোথাও যাত্রী ওঠা-নামার জন্য বাস-মিনিবাস থামানো যাবে না এবং লেন বন্ধ করা যাবে না

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী