• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    একেই বলে কপাল

    ডেস্ক | ১৫ মে ২০১৯ | ১২:০০ পূর্বাহ্ণ

    একেই বলে কপাল

    ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও তার ছোট ভাই আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রাকিনুল হক চৌধুরী ছোটন।

    সম্মেলনের দীর্ঘ এক বছর পর সোমবার বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এই কমিটির অনুমোদন দেন। ওই কমিটিতে স্থান পেয়েছেন শোভনের আপন ছোট ভাই রাকিনুল হক চৌধুরী ছোটন। পেয়েছেন আন্তর্জাতিকবিষয়ক সম্পাদকের পদ। ছোটন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী।

    নিজের ছোট ভাইকে এমন একটি গুরুত্বপূর্ণ পদ দেওয়ায় শোভনের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ তুলেছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। এর আগে ছোটন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক ছিলেন।

    কমিটি ঘোষণার আগে শোভন ও গোলাম রব্বানী সোমবার দুপুরের দিকে তালিকা নিয়ে গণভবনে যান। তারা ৩০১ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের সম্পর্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

    গত বছরের ১১ মে ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন শেখ হাসিনা। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই সংগঠনটির শীর্ষ দুই নেতার নাম প্রকাশ করা হয়।

    ছোট ভাইয়ের পদ পাওয়ার বিষয়ে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

    এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের দাবিতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন পদবঞ্চিতরা। তা না করা হলে একযোগে পদত্যাগের হুমকি দিয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এই হুমকি দেওয়া হয়। সেখানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী