• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    কাশিয়ানীতে গরু আটক অভিযান

    কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: | ০৫ জানুয়ারি ২০১৯ | ৫:১৩ অপরাহ্ণ

    কাশিয়ানীতে গরু আটক অভিযান

    গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে গরু ও গরুর মালিকদের অত্যাচারের হাত থেকে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়লে নিজেদের ফসল রক্ষা করতে তারা চেয়ারম্যানের শরন্নাপন্ন হলে চেয়ারম্যান গত শনিবার গরু ধরার অভিযান চালিয়ে মোট ২৪ টি গরু আটক করেছে।
    এলাকাবাসী সূত্রে জানাগেছে, কাশিয়ানী উপজেলার মাহমুদপুর ও পারুলিয়া ইউনিয়নের কুমারীয়া, নিচিন্তপুর, জিকেবাড়ি ও লক্ষিপুর গ্রামে অধিকাংশ হিন্দু সম্প্রদায়ের বসবাস। সেখানকার লোকজনের মাঠের ফসলের মধ্যে পাশ্ববর্তী ওড়াকান্দি ইউনিয়নের গ্রামের খাগড়াবাড়িয়া ও (খাগড়াবাড়িয়া থেকে আসা) সোনাডাঙ্গা গ্রামের কতিপয় প্রভাবশালী লোকজন অবাধে শতাধিক গরু চড়ায় এবং মাঠে গরু ছেড়ে দেয়। এতে ক্ষেতের ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিগত দুই/তিন বৎসর যাবত তারা নিয়মিত ভাবেই ফসলের ক্ষয়ক্ষতি করে যাচ্ছে। ২০১৮ থেকে উপজেলার মাহমুদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাসুদ রানা ও পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পার্শ্ববর্তী ওড়াকান্দি ইউনিয়ন চেয়ারম্যান বদরুল আলম বিটুলকে এবং ওই দুই গ্রামের গণ্যমান্য ব্যাক্তিবর্গদের ও সেই সাথে গরুর মালিকদের মাঠে গরু না ছাড়ার জন্য অনুরোধ করে যাচ্ছেন।
    তাতে কোন প্রকার প্রতিকার না পেয়ে অবশেষে মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাসুদ রানা তার পরিষদের ১০ জন এবং পারুলিয়া ইউনিয়নের ০২ জন চৌকিদার নিয়ে শনিবার সকাল থেকে গরু (ধরতে) আটক করতে মাঠে অভিযান চালিয়ে মোট ২৪ টি গরু আটক করেন। তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মাঈন উদ্দিন ও অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমানকে জানানো হয়েছে। তাদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করা হবে। যাতে আমার মাহমুদপুর ইউনিয়নের চাষীরা গরুর মালিক ও গরুর অত্যাচারে হাত থেকে বাচেঁ যায়। তারা নির্বিঘ্নে তাদের কষ্টের ফসল নিজের ঘরে তুলতে পারে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী