• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    কাশিয়ানীতে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

    কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি | ১৫ মে ২০১৯ | ১:৫৬ অপরাহ্ণ

    কাশিয়ানীতে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

    গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলার রামদিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফিরোজা বেগমের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

    এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক মো. মুজিবর রহমান।

    অভিযোগে প্রকাশ, গত ২০১৬ সালে উপজেলার রামদিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন প্রজাতির ৩০টি গাছ তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে নিলামে ২ লাখ ৯৭ হাজার টাকা বিক্রি করা হয়। শর্তানুযায়ী গাছ বিক্রির টাকা বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয় করতে হবে। কিন্তু প্রধান শিক্ষিকা ফিরোজা বেগম গাছ বিক্রির টাকা বিদ্যালয়ের কাজে ব্যয় না করে আত্মসাৎ করেন। এ ব্যাপারে বিদ্যালয়ের সাবেক সভাপতি গাজী সাইদুর রহমান কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তদন্তে ঘটনার সত্যতা প্রমাণের ভয়ে প্রধান শিক্ষিকা গাছ বিক্রির সমপরিমাণ টাকা বিদ্যালয়ের ব্যাংক হিসাবে জমা করে রাখেন। কিছুদিন পর জমাকৃত টাকা উত্তোলন করে নেন প্রধান শিক্ষিকা।

    এছাড়াও ২০০৯ সালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে প্রধান শিক্ষিকার কাছে হিসাব চাওয়া হলে ২ লাখ ৫৭ হাজার ৪৮৯ টাকার হিসাবে গড়মিল পাওয়া যায়।

    এদিকে, অভিযোগকারী গত বছরের ৩০ নভেম্বর শিক্ষকের চাকরি থেকে অবসর গ্রহণ করেন। বিধিমোতাবেক অবসর ভাতা ও কল্যাণ তহবিলের টাকা উত্তোলন করতে হলে প্রতিষ্ঠান প্রধানের প্রত্যায়নপত্র লাগে। শিক্ষক মুজিবর রহমান প্রধান শিক্ষিকার কাছে প্রত্যয়নপত্র চাইলে তিনি নানা তালবাহানা করে দীর্ঘ পাঁচ মাস ঘুরান তাকে। এক পর্যায় ৫০ হাজার টাকা উৎকোচের বিনিময় প্রত্যয়নপত্র দেন প্রধান শিক্ষিকা ফিরোজা বেগম।

    প্রধান শিক্ষিকা ফিরোজা বেগম ২০০৬ সালে যোগদানের পর থেকে বিদ্যালয়ের বিভিন্ন তহবিল থেকে নানাভাবে অর্থ আত্মসাৎ করে আসছেন বলেও অভিযোগে প্রকাশ রয়েছে।

    এ ব্যাপারে প্রধান শিক্ষিকা ফিরোজা বেগমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এ ধরণের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।’

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী