• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ‘কোহলির কপাল ভালো যে তাকে এখনও অধিনায়ক রাখা হয়েছে’

    | ১৯ মার্চ ২০১৯ | ১১:১০ অপরাহ্ণ

    ‘কোহলির কপাল ভালো যে তাকে এখনও অধিনায়ক রাখা হয়েছে’

    বিরাট কোহলির নেতৃত্বগুণ নিয়ে কি প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর? আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) দুইবার শিরোপা জেতানো এই অধিনায়ক মনে করছেন, কোহলি অধিনায়ক হিসেবে ততটা বিচক্ষণ নন। মহেন্দ্র সিং ধোনি, এমনকি জাতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকেও কোহলির চেয়ে ভালো অধিনায়ক মনে করেন গম্ভীর।

    গম্ভীরের এই মতামত অবশ্য শুধু আইপিএল নিয়েই। আইপিএলে তিনটি করে শিরোপা জিতেছেন ধোনি আর রোহিত। আর কোহলি? রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে একটিও শিরোপা হাতে তুলতে পারেননি।

    গম্ভীরের নেতৃত্বে ২০১২ আর ২০১৪ সালে আইপিএলের শিরোপা জেতে কেকেআর। তার মতে, ব্যাঙ্গালুরু যে কোহলিকে এখনও অধিনায়ক রেখেছে সেজন্য ফ্রাঞ্চাইজিকে ধন্যবাদ দেয়া উচিত বিশ্বসেরা এই ব্যাটসম্যানের।

    কোহলির নেতৃত্ব নিয়ে গম্ভীর বলেন, ‘আমি তাকে বিচক্ষণ অধিনায়ক মনে করি না। মনে করি না সে কুশলী অধিনায়ক। সে আইপিএল জেতেনি। আসলে একজন অধিনায়ক তার রেকর্ড দিয়েই ভালো অধিনায়ক। অনেকে তিনবার ট্রফি জিতে ফেলল। মহেন্দ্র সিং ধোনি আর রোহিত শর্মাকে দেখুন। আমি মনে করি, তাকে অনেক পথ পারি দিতে হবে। এই মুহূর্তে কোহলিকে আপনি রোহিত বা ধোনির সঙ্গে তুলনায় আনতে পারেন না।’

    আইপিএলের ২০১৩ মৌসুম থেকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি। অথচ প্রতিবারই ফ্রাঞ্চাইজিকে হতাশ করেছেন। তারপরও যে ভারতীয় অধিনায়ককে এই পদে রাখা হয়েছে, সেজন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত বলেই মনে করেন গম্ভীর।

    ভারতের সাবেক এই ওপেনারের ভাষায়, ‘সে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অংশ গত সাত-আট বছর ধরে। সে খুবই ভাগ্যবান। এই পদে রাখার জন্য তার উচিত ফ্রাঞ্চাইজিকে ধন্যবাদ দেয়া। কেননা খুব বেশি অধিনায়ক এত দীর্ঘ সময় টুর্নামেন্ট না জিতে নেতৃত্বে থাকতে পারবেন না।’

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী