• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরে বিএনপির খুশি হওয়ার কথা: তথ্যমন্ত্রী

    | ১৫ মে ২০১৯ | ৪:০০ অপরাহ্ণ

    খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরে বিএনপির খুশি হওয়ার কথা: তথ্যমন্ত্রী

    কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরে দলের নেতাদের তো খুশি হওয়ার কথা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

    বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

    তথ্যমন্ত্রী বলেন, বিএনপির পক্ষ থেকে বারবার বলা হচ্ছিল- খালেদা জিয়াকে পুরনো একটি বিল্ডিংয়ে স্যাঁতসেঁতে পরিবেশে রাখা হয়েছে। যদিও তাকে সেখানে রাখার জন্য ভবনকে নতুনভাবে তৈরি করা হয়েছিল। সেটিকে মর্ডানাইজ করা হয়েছিল। সব সুযোগ-সুবিধা সেখানে দেয়া হয়েছিল।

    তিনি বলেন, এরপর বিএনপির পক্ষ থেকে আরও বলা হয়েছিল- একটি পুরনো ভবনে নির্জন কারাগারে তাকে (খালেদা জিয়া) রাখা হচ্ছে, যেখানে অন্য কোনো বন্দি নেই।

    হাছান মাহমুদ বলেন, কেরানীগঞ্জ কারাগারে তো অন্য সব বন্দিকে অনেক আগেই স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন ভবন, সেটি একেবারে আধুনিক ভবন। সেখানে সব সুযোগ-সুবিধা আছে। এতে তো বিএনপির খুশি হওয়ার কথা।

    ‘কিন্তু দেখলাম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরে রিজভী আহমেদ একটি সংবাদ সম্মেলন করেছেন,’ বলেন তিনি।

    খালেদা জিয়াকে কোথায় রাখলে যে তারা খুশি হবেন বুঝতে পারছি না বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

    তিনি বলেন, যেহেতু পুরনো কারাগারকে জাদুঘরে রূপান্তর করা হবে। সে জন্য এখান থেকে স্থানান্তরের প্রয়োজনীয়তা রয়েছে। এখন এটি আর রেগুলার কারাগার নয়। কেরানীগঞ্জটি হচ্ছে একটি রেগুলার কারাগার।

    বরিশালে হেনরী স্বপন নামের এক সাংবাদিক ও কবিকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতারের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি শুনেছি, ইনসাইডটা পুরোপুরি জানি না। বিষয়টি পুরোপুরি না জেনে মন্তব্য করা সমীচীন হবে না।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী