• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    গোপালগঞ্জ জেলা প্রশাসকের মহানুভবতা

    গৌরাঙ্গ লাল দাস,কোটালীপাড়া : | ০৪ ডিসেম্বর ২০১৮ | ২:৫৪ অপরাহ্ণ

    গোপালগঞ্জ জেলা প্রশাসকের মহানুভবতা

    গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৫১ দরিদ্র শিক্ষার্থীকে শীতবস্ত্র ও শীতের কসমেটিকস সামগ্রী দিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।
    গত সোমবার রাতে উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান কোটালীপাড়া থানা সদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিশু কল্যান ট্রাস্ট কর্তৃক পরিচালিত ৫১ দরিদ্র শিশুর হাতে জেলা প্রশাসকের দেওয়া শীতবস্ত্র ও শীতের কসমেটিকস সামগ্রী তুলে দেন।
    এ সময় শিক্ষক, সাংবাদিক ও ‘আমরা মানবতার সেবক’ নামে একটি অনলাইন ভিত্তিক সেবামূলক সংগঠনের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
    জানাগেছে, সম্প্রতি ‘আমরা মানবতার সেবক’ সংগঠনটির পক্ষ থেকে নার্গিস সুলতান নামে এক সদস্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৫১ এই দরিদ্র শিশুকে নিয়ে একটি পোষ্ট দেয়। পোষ্টটি জেলা প্রশাসকের দৃষ্টিতে এলে তিনি তার এই মহানুভবতার পরিচয় দেন।
    নার্গিস সুলতানা বলেন, ছিন্নমূল, শ্রমজীবী ও পথশিশুদের শিক্ষার জন্য শিশু কল্যান ট্রাস্ট দ্বারা এই বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। এদের নিজস্ব কোন ভবন না থাকার কারণে থানা সদর প্রাইমারী স্কুলে বিকেল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত লেখাপড়া শিখানো হয়। রাত ৮টার সময় কনকনে শীতের মধ্যে বাড়ি ফিরতে এই শিশুদের ভীষন কষ্ট হয়। বিষয়টি আমি জানতে পেরে ফেসবুকে পোষ্ট দেই। পোষ্টটি দেখে জেলা প্রশাসক মহোদয় এই শিক্ষার্থীদেরকে শীতবস্ত্র ও শীতের কসমেটিকস দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন।
    বিদ্যালয়টির প্রধান শিক্ষক প্রীতি রাণী ভৌমিক বলেন, আমাদের বিদ্যালয়টির নিজস্ব কোন ভবন না থাকার কারণে এখানে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদান করাই। শীতের মধ্যে বাড়ি যেতে এ সকল শিক্ষার্থীদের অনেক কষ্ট হয়। জেলা প্রশাসক স্যার এই শিক্ষার্থীদের যে শীতবস্ত্র ও শীতের কসমেটিকস দিয়েছে তাতে আমরা স্যারের কাছে কৃতজ্ঞ।
    উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইদ্রিস আলী বলেন, এই বিদ্যালয়টির নিজস্ব ভবন নেই। নেই কোন আসবাবপত্র। রাতে বিদ্যুৎ চলে গেলে শিক্ষার্থীদের অন্ধকারে থাকতে হয়। আমি বিদ্যালয়টির সমস্যাগুলো দূরীকরণের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, আমরা মানবতার সেবক, সোনালী ভবিষ্যত, জ্ঞানের আলো পাঠাগার, কোটালীপাড়া ব্লাড ব্যাংকসহ কয়েকটি সংগঠন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে নানা ধরণের সেবামূলক কাজ কওে থাকেন। আমি এদের কর্মকান্ডে অভিভূত। এছাড়া এই বিদ্যালয়টির সমস্যাগুলো সমাধানে আমরা জরুরী পদক্ষেপ গ্রহণ করবো।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী