• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    গোসল না করায় স্বামীকে তালাক দেয়ার সিদ্ধান্ত স্ত্রীর

    | ১৩ এপ্রিল ২০১৯ | ৮:৫২ অপরাহ্ণ

    গোসল না করায় স্বামীকে তালাক দেয়ার সিদ্ধান্ত স্ত্রীর

    দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীর মধ্যে মতের অমিল কিংবা কলহ হয়। সেটা একসময় অভিমানেও রূপ নেয়। সেই অভিমান জমে জমে একদিন ক্ষোভে পরিণত হলে জন্ম নেয় ঘৃণা। তাতে সংসারে ভাঙন ধরে। বিচ্ছেদের মধ্য দিয়ে পতন ঘটে বিয়ের। কিন্তু স্বামী গোসল করেন না বলে বিবাহবিচ্ছেদের খবরও পাওয়া যাচ্ছে আজকাল।

    সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভুপাল নামক স্থানে। স্বামী নিয়মিত গোসল না করায় তাকে তালাক দেয়ার সিদ্ধান্ত নিয়ে আদালতে গেছেন স্ত্রী। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

    আদালতে ওই নারী স্বামীর কাছ থেকে বিবাহবিচ্ছেদ পেতে যেসব কারণ দেখিয়েছেন তা বেশ অদ্ভূত। তিনি অভিযোগে বলেন, সপ্তাহে একদিন গোসল করেন তার স্বামী। ভালো করে দাড়ি কাটান না। দুর্গন্ধের কারণে বাড়িতে বসবাস করাও নাকি মুশকিল হয়ে পড়েছে।

    স্বামীর বিরুদ্ধে এমন অভিযোগ নিয়ে বিবাহবিচ্ছেদের আবেদন জানানোর পর আদালত ওই নারীকে এই সিদ্ধান্তের ব্যাপারে বারবার সতর্ক করেছেন। কিন্তু ওই নারী জানান, স্বামীর সঙ্গে আর সংসার করা মোটেই সম্ভব নয় তার পক্ষে।

    স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে জানা গেছে, ‘অভিযুক্ত’ স্বামীর বয়স ২৫ আর তার স্ত্রীর বয়স ২২ বছর। পারিবারিকভাবেই তারা দুজন সিন্ধি সম্প্রদায়ের। গত বছর তাদের বিয়ে হয়।

    বিয়ের পর প্রথম প্রথম তাদের সংসার বেশ ভালোই চলছিল। কিন্তু দিন দিন প্রকাশ পেতে থাকে স্বামীর অপরিচ্ছন্ন স্বভাবের বিষয়টি। অবশেষে ওই নারী বিচ্ছেদের আবেদন জানিয়ে ফ্যামিলি কোর্টে অর্থাৎ বিবাহ বিষয়ক আদালতে বিবাহবিচ্ছেদের মামলা করেন।

    স্ত্রী এমন অভিযোগ করে আদালতে বিবাহবিচ্ছেদের আবেদন করার ঘটনাটি নিয়ে স্বামী বেশ অনুতপ্ত। তিনি জানিয়েছেন, এখন থেকে স্ত্রীর কথামতো চলবেন। কিন্তু স্বামীর পক্ষ থেকে এমন আগ্রহ দেখা গেলেও স্ত্রীর মতিগতি বদলায়নি। তিনি বিবাহবিচ্ছেদের সিদ্ধান্তে অনড়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী