• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    চরম ব্যাটিং বিপর্যয়ে ভারত

    | ১০ জুলাই ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ

    চরম ব্যাটিং বিপর্যয়ে ভারত

    বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে ভারত। দলীয় মাত্র ৫ রানে দুই ওপেনার রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুলের উইকেট হারিয়ে শুরুতেই চাপের মধ্যে পড়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

    রোহিত শর্মাকে আউট করে নিউজিল্যান্ড শিবিরে স্বস্তি এনে দেন ম্যাট হেনরি। চলতি বিশ্বকাপে ক্যারিয়ারেরর সেরা ফর্মেই ছিলেন রোহিত শর্মা। আগের তিন ম্যাচে ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে টানা তিনটি সেঞ্চুরি করেছিলেন রোহিত। আজ আরও একটি সেঞ্চুরি পেলে বিশ্বকাপে কুমার সাঙ্গাকারার মতো দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাক টু ব্যাক চারটি সেঞ্চুরির ইতিহাস গড়ার সুযোগ ছিল রোহিতের।

    ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

    চতুর্থ ওভারের প্রথম বলেই কটবিহাইন্ড হয়ে ম্যাট হ্যানরির দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন লোকেশ রাহুল। দলীয় ৩.১ ওভারে রোহিত-কোহলি-রাহুলের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় কপিল দেবের উত্তরসূরীরা।

    অথচ বৃষ্টি বিঘ্নিত বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে লক্ষ্যটা নাগালের মধ্যেই ছিল ব্যাটিং শক্তিশালী দল ভারতের। ২৪০ রানের সহজ টার্গেটই পেয়েছিল তারা।

    ভারতীয় বোলারদের তোপে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড।

    কয়েক দিন বিরতি দিয়ে ফের বিশ্বকাপে হানা দিয়েছে বৃষ্টি। এর কবলে পড়ে মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল গড়ায় রিজার্ভডেতে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গতকাল ৪৬.১ ওভার খেলা হয়। এসময়ে ৫ উইকেটে ২১১ রান তোলেন কিউইরা।

    বুধবার সেখান থেকেই খেলা শুরু হয়। রস টেইলর ৬৭ ও টম লাথাম ৩ রান নিয়ে ব্যাটিং শুরু করেন। তবে শুরুটা শুভ হয়নি তাদের। ব্যক্তিগত ঝুলিতে ৭ রান যোগ করে রবীন্দ্র জাদেজার অসাধারণ থ্রোতে ফেরেন টেইলর।

    দলীয় ২২৫ রানেই ভুবনেশ্বর কুমারের বলে সেই জাদেজার তালুবন্দি হয়ে ফেরেন লাথাম। এতে নিউজিল্যান্ডের রানে বাঁধ পড়ে। বাকি সময়ে টেলএন্ডারদের কেউই ঝড় তুলতে পারেননি। অবশ্য সেই সুযোগও ছিল না। হাতে ছিল মাত্র কয়েক ওভার।

    তবে চেষ্টার কমতি ছিল না ব্ল্যাক ক্যাপসদের। কিন্তু জসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের পেস তো তা কাজে আসেনি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী