• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    চলতি মাসে মন্ত্রিসভা সম্প্রসারণ, চমক হতে পারেন কর্নেল ফারুক খান

    নিজস্ব প্রতিবেদক | ১২ এপ্রিল ২০১৯ | ১১:২৭ পূর্বাহ্ণ

    চলতি মাসে মন্ত্রিসভা সম্প্রসারণ, চমক হতে পারেন কর্নেল ফারুক খান

    টানা তৃতীয় বারের মতো ক্ষমতায় এসে মন্ত্রিসভা গঠনে অধিকতর তরুণদের প্রাধান্য দিয়ে চমক দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি মাসেই তাই আবারো সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা। এমন আভাস পাওয়া গেছে সরকার এবং আওয়ামী লীগের দলীয় ফোরাম থেকেই।

    এদিকে, সরকারের একাধিক সূত্র চলতি মাসে মন্ত্রিসভা সম্প্রসারণে বেশ কয়েকজন আলোচনায় রয়েছেন। প্রধানমন্ত্রী তাদের বিষয়ে বিশেষ খোঁজ খবর নিচ্ছেন।

    বিশস্ত সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের প্রবীণ নেতা ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে আবারো মন্ত্রিসভায় নিয়ে আসা হতে পারে। সেক্ষেত্রে তাকে গুরুত্বপূর্ণ কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হবে। এছাড়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্য এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী লে. কর্ণেল (অব.) ফারুক খানও রয়েছেন আলোচনায়। তাকে সরকারের অধিক গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে বলে জানা গেছে।

    এছাড়া বর্তমান সংসেদর এমপিদের মধ্যে কয়েকজন আলোচনায় রয়েছেন। তাদের মধ্য থেকে ৩ জন পূর্ণ মন্ত্রী এবং ৩ জন প্রতিমন্ত্রী করা হবে। আলোচনায় থাকা এমপিদের মধ্যে রয়েছেন মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা এমপিকে বর্তমান মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করার সম্ভাবনা রয়েছে বলে ব্যাপক গুঞ্জন আছে। তাকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হতে পারে বলেও আলোচনা হচ্ছে। এ পদে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বোন কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির নামও শোনা যাচ্ছে। বর্তমান মন্ত্রিসভায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে কাউকেই দায়িত্ব দেওয়া হয়নি। এছাড়া পুরুষ এমপিদের মধ্যে আলোচনায় রয়েছেন ড. হাবিবে মিল্লাত, এস এম জগলুল হায়দার, অসীম কুমার উকিল, আব্দুস সালাম মুর্শেদী এবং নাইমুর রহমান দুর্জয়।

    তাদের মধ্য থেকে ১ জন নারী এবং একজন পুরুষ এমপিকে পূর্ণ মন্ত্রী করা হতে পারে। বাকিদের নাম প্রতিমন্ত্রী অথবা উপ মন্ত্রীর তালিকায় রয়েছে। তবে মন্ত্রিসভা সম্প্রসারণের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষ মুহুর্তের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী