• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ছাত্রলীগ সভাপতি শোভন নিজেও বিবাহিত

    নিজস্ব প্রতিদেবক | ১৪ মে ২০১৯ | ১১:৩৫ পূর্বাহ্ণ

    ছাত্রলীগ সভাপতি শোভন নিজেও বিবাহিত

    দীর্ঘ নাটকীয়তা শেষে সম্মেলনের এক বছর পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পদ দেয়া হয়েছে বিবাহিত, অছাত্র, হত্যা ও মাদক মামলার আসামিদের।

    ছাত্রলীগ সভাপতি নিজেও বিবাহিত বলে অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে তার বউ নিয়ে ঘুরতে যাওয়ার সময়ে তোলা কিছু ছবি। শোভনের সঙ্গের মেয়েটির নাম বিথী। তিনি একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। বাড়ি কুড়িগ্রামের ভুরুঙ্গামারী। শোভন নিজেও বিয়ের তথ্য গোপন করে সভাপতি হয়েছিলেন।

    বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য জারিন দিয়া ফেসবুকে লিখেছেন, শোভন ভাই আপনি একদিন আমাকে সবার সামনে বলছিলেন কী রে চেহারা সুন্দর আছে; তো সেজেগুজে আসতে পারো না! আমি সেজেগুজে আসতে পারি নাই দেখে আমাকে কমিটিতে রাখলেন না? আপনারা যেসব মেয়েকে কমিটিতে রেখেছেন তারা কয়দিন থেকে রাজনীতি করে! আপা কি জানেন? আর নিজে বিবাহিত বলে কমিটিতে দুনিয়ার বিবাহিত মেয়েদের রেখেছেন!

    এদিকে, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাকিনুল হক চৌধুরী ছোটন বর্তমান কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরীর আপন ছোট ভাই।

    অতীতে আওয়ামী লীগ ও ছাত্রলীগবিরোধী অবস্থান ছিল এমন অনেকে পদ পেয়েছেন। ৩০১ সদস্যের এই কমিটিতে স্থান হয়নি বিগত কমিটির প্রথম সারির শতাধিক নেতার। সর্বশেষ সম্মেলনে আলোচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন এমন অনেকের ভাগ্যেও জোটেনি কোনো পদ।

    এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে এমন বেশ কয়েকজন রয়েছেন যারা এই প্রথম পদ পেলেন। এ অবস্থায় কমিটিকে বিতর্কিত আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছেন পদবঞ্চিত শতাধিক নেতা।

    কমিটি পুনর্গঠন না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দিয়েছেন তারা। ডাকসুর দুই নেত্রীকে (ছাত্রলীগের কেন্দ্রীয় নেত্রী) লাঞ্ছনার অভিযোগ উঠেছে বর্তমান শীর্ষ নেতৃত্বের অনুসারীদের বিরুদ্ধে। হামলায় আহত হয়েছেন চার ডাকসু নেতাসহ অন্তত সাত জন।

    এর আগে সোমবার দুপুরের দিকে কমিটির তালিকা নিয়ে গণভবনে যান ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা ৩০১ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের সম্পর্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

    সূত্র জানায়, ছাত্রলীগের ৩০১ সদস্যের কমিটির অন্তত অর্ধশতের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। এদের মধ্যে একজন সহসভাপতি হত্যা মামলার আসামি। ছাত্রলীগ করার নির্ধারিত বয়স ২৯ পার হওয়ার পরও পদ পেয়েছেন এমন অন্তত পাঁচজন রয়েছেন।

    সহসভাপতি সোহানী হাসান তিথি, সহসম্পাদক আঞ্জুমানারা অনু এবং আরও দুইজন সহসভাপতিসহ অন্তত ৬ জন বিবাহিত রয়েছেন কমিটিতে। পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত এবং স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী ছিল এমন অন্তত ১৩ জন রয়েছেন কমিটিতে।

    এদের মধ্যে সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন এমন রয়েছেন অন্তত ৬ জন। অস্ত্র নিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন এমন একজন হয়েছেন সহসভাপতি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখের কনসার্টে আগুন দেয়ার অভিযোগে অভিযুক্ত অন্তত ২০ জন গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন।

    এছাড়া সরকারি চাকরিতে যোগ দিয়েছেন এমনও আছেন কমিটিতে। কক্ষে মাদক রাখার অভিযোগে হলচ্যুত একজন হয়েছেন সহসভাপতি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী