• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    জাপানে বসবাস ও কাজের সুযোগ দিচ্ছে মাগুরা টিটিসি

    আসিফ হাসান কাজল- | ২৮ জুলাই ২০১৮ | ৭:৩৫ পূর্বাহ্ণ

    জাপানে বসবাস ও কাজের সুযোগ দিচ্ছে মাগুরা টিটিসি

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সহোযোগিতা ও (আই.এম) জাপান এর আর্থিক সহায়তায় কোন ধরনের খরচ ছাড়াই জাপান গমনের সুযোগ পেতে চলেছে মাগুরাবাসী। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি,কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর আওতায় জাপানি ভাষা প্রশিক্ষণ কোর্সে ভর্তির পরবর্তীতে মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) জাপানে জনশক্তি রপ্তানী করবে।

    মাগুরা টিটিসি প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ আরিফ হোসেন তালুকদার জানান, আবেদনকারীদের আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই করে ৩০ জন ব্যক্তিকে ৪ মাসব্যপী জাপানি ভাষা শেখানোর প্রশিক্ষণ দেওয়া হবে । এছাড়াও বলেন, জাপানি ভাষা প্রশিক্ষণ ছাড়াও কোর্স শেষে জাপানী ভাষার উপর দক্ষতা অর্জনকারী উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে সনদ প্রদান সহ ঢাকাতে পাঠানো হবে। ঢাকায় জাপানি ভাষার উপর মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রাপ্ত ফলাফলের মেধা অনুসারে উত্তীর্ণ ব্যক্তিদেরকে বিনা খরচে জাপান গমনের ব্যবস্থা গ্রহন করা হবে।

    প্রশিক্ষণ কেন্দ্র থেকে জানানো হয়, আগামী ৩১ শে জুলাই ২০১৮ প্রার্থী বাছাই শেষে পহেলা আগষ্ট থেকে জাপানী ভাষা প্রশিক্ষণ কোর্সে ভর্তি ও ক্লাশ শুরু হবে। আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এইচএসসি /সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সর্বনিম্ন ২০ বছর সর্বোচ্চ ২৮ বছর বয়সী ব্যক্তিরা আবেদন করতে পারবেন। ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার (১,০০০) টাকা। কর্তৃপক্ষ সম্পর্কে অথবা ভর্তি সংক্রান্ত তথ্য বা প্রতিষ্ঠান সম্পর্কে কিছু জানতে চাইলে ০১৭৬৬-১১৩৪৯৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

    দক্ষ জনশক্তি রপ্তানীর নতুন বাজার হিসাবে এবারই প্রথম জাপানে বাংলাদেশীরা বসবাস ও কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন। এই বিষয়ে মাগুরা টিটিসি অধ্যক্ষ আরিফ হোসেন তালুকদার বিশেষ ধন্যবাদ জানিয়ে ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অক্লান্ত পরিশ্রম ও চেষ্টায় সর্বোপরী মন্ত্রী মহোদয় নুরুল ইসলাম (বিএসসি) সচিব ড. নমিতা হালদার (এনডিসি) ও ডিজি মোঃ সেলিম রেজার বিশেষ অবদানের জন্যই জাপানে জনশক্তি রপ্তানী ও নতুন কর্মসংস্থানের বাজার সৃষ্টি হয়েছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী