• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    জাপার চাবি এখন আ. লীগের হাতে

    ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০১৮ | ১১:৩৪ পূর্বাহ্ণ

    জাপার চাবি এখন আ. লীগের হাতে

    হঠাৎ করেই জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বে রদবদল হলো। রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হলেন প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা। আর চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্থলে জাপার নেতৃত্বে দলটির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ আসতে পারেন বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। নির্ভরযোগ্য সূত্র বলছে, জাতীয় পার্টির সাম্প্রতিক রদবদল আওয়ামী লীগের প্রভাবেই হচ্ছে।

    জানা গেছে, গতকাল রাতেই রওশন এরশাদ গণভবনে গিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন।

    একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, আজ মঙ্গলবার বা কাল বুধবার চিকিৎসার জন্য জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিঙ্গাপুর চলে যেতে পারেন।

    কার্যত এরশাদ এবং তাঁর ঘনিষ্ঠদের সরিয়ে দিয়ে জাতীয় পার্টিকে মহাজোটের অধীনে নির্বাচন করানোর জন্যই এই প্রক্রিয়াগুলো হচ্ছে বলে মনে করা হচ্ছে। কারণ, আওয়ামী লীগের কাছে সুস্পষ্ট তথ্য ছিল, আসন ভাগাভাগিসহ বিভিন্ন বিষয়ে বিরোধের নামে প্রকারান্তরে জাতীয় পার্টি আলাদা অবস্থান নিতে পারে। আর এর মাধ্যমে বিপদে ফেলতে পারে মহাজোটকে। আর আলাদা হয়ে জাপা আওয়ামী লীগের প্রতিপক্ষ হয়ে দাঁড়াতো বিভিন্ন আসনে।

    জাপাকে আর যাই হোক এই সময়ে প্রতিপক্ষ হিসেবে চায়নি আওয়ামী লীগ। আর এ কারণেই জাপার নিয়ন্ত্রণে রওশন এরশাদ এবং রাঙ্গাকে সামনে আনা হয়েছে। এরা আওয়ামী লীগের প্রতি অনুগত থেকেই কাজ করবে বলে দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী