• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    টাউট, চিটার ও ধান্দাবাজ চিনবেন যেভাবে

    শেখ চয়ন | ০৯ মে ২০১৯ | ৯:৫৭ অপরাহ্ণ

    টাউট, চিটার ও ধান্দাবাজ চিনবেন যেভাবে

    আওয়ামী রাজনীতির নাম করে যে সব টাউট, চিটার ও ধান্দাবাজদের অবৈধভাবে টাকা আয়ের ধান্দা করা মুল উদ্দেশ্য তাদের চেনার কিছু সহজ উপায়।

    ১। এরা প্রতিদিন কোন না কোনো প্রভাবশালী ব্যাক্তির সাথে সেলফি তুলে ফেসবুকে দিবে।

    ২। এদের ফেসবুকে কোনো রাজনৈতিক কর্মসুচি ছাড়া শুধু শুধু কোনো নেতার ছবি ফেসবুকে দিয়ে লিখবে আমার অভিভাবক, গুরু, লিডার, প্রিয় ভাই ইত্যাদি যদিও ঐ নেতা সেই লোককে চিনেই না।

    ৩। এমন কোনো লোকের পাশে গিয়ে একটু সুযোগ পেলেই তার অজান্তে সেলফি তুলে ফেসবুকে দিয়ে লিখবে আজ ভাইয়ের সাথে অমুক প্রোগ্রামে হয়ত শুধু সেল্ফি শেষে কেটে পড়ছে।

    ৪! যেহেতু পুলিশকে সবাই ভয় পায় তাই মাঝে মাঝে কোনো পুলিশ অফিসারের সাথে ছবি তুলে ফেসবুকে দিবে।

    ৫। দেশের বড় মাপের আমলাদের সাথে ছবি তোলার জন্য তাদের পিয়ন, সহকারী, ড্রাইভারকে কিছু টাকা দিয়ে ম্যানেজ করে কোনো রকম একটি ছবি তুলতে পারলেই ব্যাস ফেসবুকে এমনভাবে লিখবে যেন আপন খালাতো ভাই।

    ৬। কোথাও কোনো রাজনৈতিক অনুষ্ঠান হলে এরা যেকোনো মুল্যে সেখানে গিয়ে খুঁজবে কে কে এসেছে কোনো এম পি মন্ত্রী পেলেই ব্যাস ছবি তুলে লিখবে আজ ভাইয়ের সাথে, অথচ সে তাকে চেনেই না।

    ৭। এদের নির্দিষ্ট কোনো নেতা নেই সারা দেশের সবাই এদের নেতা সবাই এদের ভাই।

    ৮। এদের আসল চেহারা প্রকাশ পেলে যখন কেউ এদের লাথি মেরে বের করে দেয় তখন তার সাথে তোলা পুর্বের ছবি গুলো প্রতিদিন আপলোড করে।

    ৯। এরা এক নেতার কাছে গিয়ে আর এক নেতার নামে বদনাম করে।

    ১০। এরা নিজেদের ভুয়া পরিচয় দেয় কোন পদ না থাকলেও মানুষের কাছে নিজেকে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের কোনো নেতা পরিচয় দেয়।

    এদের থেকে দুরে থাকুন এদের পরিহার করুন এরা দেশ জাতির শত্রু এরা নিজের অপকর্মকে টিকিয়ে রাখতে বাংলাদেশ আওয়ামী লীগের অংগ ও সহযোগী সংগঠনের নেতা পরিচয় দিয়ে জননেত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী