• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে প্রেরণা খুঁজছে ইংল্যান্ড

    | ১০ জুলাই ২০১৯ | ৮:০১ পূর্বাহ্ণ

    টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে প্রেরণা খুঁজছে ইংল্যান্ড

    তিন বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে খালি হাতে ফিরতে হয়েছিল ইংল্যান্ডকে। তবে ওই আসরের পথচলা থেকেই প্রথম ওয়ানডে বিশ্বকাপ জয়ের জন্য দল আত্মবিশ্বাস পেতে পারে বলে বিশ্বাস করেন দেশটির নির্ভরযোগ্য ব্যাটসম্যান জো রুট।

    ২০১৬ সালে ভারতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গিয়েছিল ইংল্যান্ড। ওই দলের ১০ জন আছেন স্বাগতিকদের এবারের স্কোয়াডে।


    বার্মিংহ্যামের এজবাস্টনে আগামী বৃহস্পতিবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। ১৯৯২ আসরের পর এবারই প্রথম ৫০ ওভারের ক্রিকেটের সেমি-ফাইনাল খেলতে যাচ্ছে দেশটি।

    শেষ চারের লড়াইয়ে নামার আগে বিবিসিকে রুট বলেন, ”শেষবার আমরা এই পর্যায়ে খেলার পর লম্বা সময় পেরিয়ে গেছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে খেলা ছেলেদের মধ্যে অনেক পরিবর্তন এসেছে এবং তারা ওই ম্যাচ থেকে অভিজ্ঞতা নিতে পারে।”

    শেষ চারে জিতলে ভারত ও নিউ জিল্যান্ডের মধ্যে বিজয়ীর বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড। ওয়ানডে বিশ্বকাপের শেষ নয় আসরে অস্ট্রেলিয়া পাঁচবার ও ভারত দুবার জিতেছে। অন্য দিকে ১৯৯২ আসরের সেমি-ফাইনালের পর থেকে প্রতিযোগিতায় আর কোনো নকআউট ম্যাচে জিততে পারেনি ইংল্যান্ড।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী