• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    দেশের উন্নয়নে মুহাম্মদ ফারুক খান এমপির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম

    রবিউল আলম শিকদার, সাধারণ সম্পাদক মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ | ০৫ জানুয়ারি ২০১৯ | ১০:৩৪ পূর্বাহ্ণ

    দেশের উন্নয়নে মুহাম্মদ ফারুক খান এমপির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম

    রাজনীতিবিদ মানেই জনপ্রতিনিধি, জনগনের সেবক, জনগনের চিন্তা-চেতনার ধারক ও বাহক। গোপালগঞ্জ-১ আসের একজন আদর্শবান রাজনীতিবিদ মুহাম্মদ ফারুক খান। তাকে দেশপ্রমিক, রাজনীতিবিদ, নেতা, রাজনৈতিক কর্মী, সংগঠক, অসাম্প্রদায়িক মনোভাব, উদারতা যে দিক দিয়ে বিবেচনা করা হোক না কেন সকল বিবেচনায় অনবদ্য, অসাধারন ব্যক্তি এবং সৎ চরিত্রের অধিকারী একজন সফল সংগঠক। একজন ব্যক্তির যে সকল গুনাবলী আদর্শ মানুষ, সফল রাজনীতিবিদ ও জনগনের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে তার সকল গুনাবলী বিদ্যমান রয়েছে তার মধ্যে। অহংবোধ, প্রতিশোধ পরায়নহীন মনোভাব, বলিষ্ট চরিত্রের পাহাড়সম দৃঢ়তা তাকে গড়ে তুলেছে বাংলাদেশ আওয়ামী লীগের একজন জনপ্রিয় নেতা হিসেবে। রাজনৈতিক জনপ্রিয়তার পথ পরিক্রমায় বিভিন্ন প্রতিকুলতার বিরুদ্ধে মাথা উঁচু করে দাড়াবার দুঃসাহসিক দৃষ্টান্ত রয়েছে তার রাজনৈতিক জীবনে।
    তাই সময়ের সাথে তিনি সু-সংগঠক, সু-প্রতিষ্ঠিত ও সু-পরিচিতি অর্জনেও সার্থকতা লাভ করতে সক্ষম হয়েছেন। তিনি সবচেয়ে কমসময়ে আওয়ামী লীগের মুকসুদপুর-কাশিয়ানী আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য কাজ করেছেন। দায়িত্ব গ্রহনের পর থেকে তিনি সভাপতি, সাধারন সম্পাদক এবং অন্যান্য নেতৃবৃন্দদের সাথে থেকে মুকসুদপুর-কাশিয়ানী আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য আয়োজন করেছেন ওয়ার্ড ভিত্তিক কর্মী সভা, সদস্য সংগ্রহ অভিযানের মতো গুরুত্বপূর্ণ কর্মকান্ড যা ছিল মুকসুদপুর-কাশিয়ানী আওয়ামী লীগের ইতিহাসে সর্বপ্রথম। মুহাম্মদ ফারুক খানের যোগ্য নেতৃত্বে আজ অনেকাংশেই সুসংগঠিত হয়েছে মুকসুদপুর-কাশিয়ানী আওয়ামী লীগ। তার লক্ষ্য গনমানুষের সেবা, গনমানুষের কল্যানময়ী মানসিকতায় উজ্জীবিত এক আদর্শিক সংগ্রাম। তিনি মানুষের সেবার জন্যই নিজেদের উৎসর্গ করেছেন। তার প্রচেষ্টায়ই ক্রমশ বদলে যাচ্ছে দেশের রাজনীতির ধারা। তার আদর্শ, নৈতিকতা ও সামাজিক দায়িত্ববোধ উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশকে।
    তিনি অতি অল্প সময়ের মধ্যেই পৌঁছে গেছেন মর্যাদার উচ্চাসনে। তিনিই প্রথম সেনাবাহিনী থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন। তিন একাদশ জাতীয় সংসদের মনোনয়ন কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। দুই বার মন্ত্রী হয়েছেন। টানা ৫বার বিপুল ভোটে এমপি নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। তাছাড়া তিনি জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের সংগঠনের সাথে জড়িত।
    তিনি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করা, ব্যক্তিগত অর্থনৈতিক ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি নিয়ে ব্যস্ত নয় বরং দেশের সার্বিক উন্নয়নের জন্য চালিয়ে যাচ্ছেন অক্লান্ত পরিশ্রম। এলাকাবাসী ও নেতা-কর্মীদের কাছ থেকে তিনি অর্জন করে নিয়েছে সীমাহীন ভালোবাসা। যে বা যারা তার সান্নিধ্যে গিয়েছেন তিনিই মুগ্ধ হয়েছেন কোন না কোনভাবে। তিনি মনে করেন তিনি শুধু নেতা নয়, জনগনের সেবক। আদর্শ রাজনীতিবিদ হিসেবে সমাজের সর্বস্তরের জনগনের সেবার জন্য, মুকসুদপুর-কাশিয়ানীবাসীকে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দেয়ার জন্য প্রয়োজনীয় শিক্ষা, উচ্চ নৈতিকতা, দক্ষতা, দূরদর্শীতা, সামাজিক মূল্যবোধ, আদর্শিক স্থিতিশীলতা, সমাজ সেবার উন্নত মননশীলতা বিদ্যমান। তার শিক্ষা হচ্ছে নিজের বিবেক ও চিন্তা-চেতনাকে জাগ্রত করা।
    একজন আদর্শ রাজনীতিবিদই হলেন দেশ ও জাতির বিবেক, দিকনির্দেশক, সমগ্র জাতির চিন্তা ও চেতনার প্রতিচ্ছবি। দেশের উন্নয়নের জন্য মুহাম্মদ ফারুক খান এমপির মতো যোগ্য নেতার গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। তাই তার পাশে থেকে দেশের সার্বিক উন্নয়নে তাকে সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। তাহলেই দেশের পাশাপাশি দেশ দূর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হবে উন্নয়নের মহাসাগরে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী