• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে:ভিকারুননিসা অধ্যক্ষ

    ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০১৮ | ২:২৬ অপরাহ্ণ

    দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে:ভিকারুননিসা অধ্যক্ষ

    শিক্ষার্থী আত্মহত্যার ঘটনাকে অপ্রত্যাশিত মন্তব্য করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস বলেছেন, ঘটনার তদন্তে এরইমধ্যে কমিটি গঠন করা হয়েছে। এর মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    তবে যারা মঙ্গলবারের (০৪ ডিসেম্বর) পরীক্ষায় অংশ নিতে পারেননি, তাদের পরীক্ষা আগামীতে নেওয়া হবে বলেও জানান অধ্যক্ষ।

    মঙ্গলবার নবম শ্রেণির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিলো।

    এদিকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা সুষ্ঠু তদন্তের দাবিতে প্রতিষ্ঠানটির ভেতরে অবস্থান নিয়েছেন অভিভাবকরা। অবস্থান নিয়ে তারা শিক্ষা ব্যবস্থার উন্নতি, রুটিন, অধ্যক্ষের পদত্যাগসহ নানা স্লোগান দিচ্ছেন।

    দুপুর সোয়া ১টার দিকে বিভিন্ন লেখা সম্বলিত পোস্টার নিয়ে তারা ভেতরে অবস্থান নেন।

    শিক্ষার্থীদের বিক্ষোভদিলারা চৌধুরী নামে এক অভিভাবক বলেন, ভিকারুননিসার এখন পজেটিভ কিছু নেই। শিক্ষা ব্যবস্থাকে কিছু শিক্ষক বাণিজ্যে পরিণত করেছেন। কোনো কিছু হলেই উচ্চহারে জরিমানা করা হয়।

    বিথীকা রানি সাহা নামে অপর অভিভাবক বলেন, ক্লাসে ফ্যান নেই, এক রুমে ৯০ জন শিক্ষার্থী বসে। আবার বছরে বছরে ফি বাড়ানো হয়। রুটিন ঠিক নেই, শিক্ষকদের প্রশ্ন করলে উল্টো বকা দেওয়া হয়। এখানে নিরাপত্তার জন্য আমার বাচ্চাকে ভর্তি করি। কিন্তু এখানে শিক্ষার সেই পরিবেশ নেই।

    এর আগে সহপাঠীর আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে ভিকারুননিসা নূন স্কুলের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। একইসঙ্গে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসকে অভিযুক্ত করে তার পদত্যাগের দাবি জানিয়েছেন অভিভাবকরাও।

    প্রতিষ্ঠানটির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং স্কুল কর্তৃপক্ষ মঙ্গলবার পৃথক কমিটিগুলো গঠন করেছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী