• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    দ্বিতীয় ধাপের ১২২ উপজেলায় আ’লীগের প্রার্থী যারা

    ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৪৭ অপরাহ্ণ

    দ্বিতীয় ধাপের ১২২ উপজেলায় আ’লীগের প্রার্থী যারা

    দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় ১২২ জন চেয়ারম্যান প্রার্থীর তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ।

    আজ রোববার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে মনোনয়ন পাওয়া প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তালিকা প্রকাশ করেন।তিনি জানান, যোগ্যতা নিরিখে ও তৃণমূলে জনপ্রিয়দেরকেই দলীয় প্রার্থী করা হয়েছে।যাদের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি তাদের প্রার্থী করা হয়েছে।প্রার্থী চূড়ান্ত করেছেন দলীয় প্রধান শেখ হাসিনা।

    ওবায়দুল কাদের বলেন, এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে।
    2nd_part_upozila_election_al_cadidate20190210132903

    দলীয় সূত্রে জানা গেছে, শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দ্বিতীয় ধাপের মনোনয়ন চূড়ান্ত করা হয়।এরপরই আজ মনোনয়ন ঘোষণা করা হল।

    তালিকায় যাদের নাম রয়েছে তাদের মধ্যে রয়েছেন-ঠাকুরগাঁও সদরে অরুনাংশ দত্ত টিটো, পীরগঞ্জ উপজেলায় আখরুতারুল ইসলাম, রাণীশৈংকল সাইদুল হক, হরিপুর জিয়াউল হাসান, বালিয়াডাঙ্গী আহসান হাবিব, পীরগাছায় আবদুল্লাহ আল মাহমুদ, তারাগঞ্জ আনিসুর রহমান, বদরগঞ্জ ফজলে রাব্বি, কাউনিয়া আনোয়ারুল ইসলাম, রংপুরের পীরগঞ্জ নূর মোহাম্মদ মণ্ডল, গাংগাচড়া রুহুল আমিন।

    ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

    প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

    মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ইসাহাক আলী খান পান্না প্রমুখ।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী