• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    নারীর নাগরিক অধিকার প্রতিষ্ঠা করতে পারলেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে: অধ্যাপক কারিমা খাতুন

    নিজস্ব প্রতিবেদক | ০৮ মার্চ ২০১৯ | ৪:৫৫ অপরাহ্ণ

    নারীর নাগরিক অধিকার প্রতিষ্ঠা করতে পারলেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে: অধ্যাপক কারিমা খাতুন

    আজ শুক্রবার যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে।এবারের প্রতিপাদ্য সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’।

    আজ নারী দিবসে এলডিপির উপদেষ্টা ও গণতান্ত্রিক মহিলাদলের সভাপতি অধ্যাপক কারিমা বলেন – আমাদের পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্হায় নারীরা এখনও অবহেলিত অথচ নারীরা বিশ্বায়নের যুগে অনেক দূর এগিয়েছে সেটা শিক্ষা,সংস্কৃতিতে পুরুষের চেয়ে অনেক এগিয়ে।তবে আশার কথা হলো আগের তুলনায় আমাদের দেশে কিছুটা হলেও কর্মপরিধি বৃদ্ধি পেয়েছে যেমন পুলিশ,সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী,পাইলট ইত্যাদি ক্ষেত্রে সীমিত সংখ্যক হলে বৃদ্ধি পেয়েছে।

    তিনি আরো বলেন শুধু কর্মের পরিধি বৃদ্ধি করলেই চলবে না, যথাযথ মর্যাদা দিতে হবে। একজন নারী কারো মা,বোন,স্ত্রী,মেয়ে সেই হিসেবে মর্যাদা দিতে হবে। কিন্ত আমাদের দেশে নারীরা পুরুষ দ্বারা নির্যাতিত হচ্ছে সেটা ঘর থেকে শুরু করে রাস্তা ঘাট,কর্মক্ষেত্র এমনি কি রাজনীতিতেও। আমি বলবো নারীর নাগরিক অধিকার প্রতিষ্ঠিত করতে হলে নারী-পুরুষ বৈষ্যম,কর্মক্ষেত্রে সমতা বিধান,সামাজিক মর্যাদা,ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে হবে। তাহলেই নারীর নাগরিক অধিকার প্রতিষ্ঠিত হবে দেশে গণতন্ত্রও প্রতিষ্ঠিত হবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী