• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    নারী সাংসদের তালিকা চূড়ান্ত

    ডেস্ক | ০৭ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৩১ অপরাহ্ণ

    নারী সাংসদের তালিকা চূড়ান্ত

    আওয়ামী লীগের নারী সংসদ সদস্য মনোনয়ন বোর্ডের সভা হবে আগামীকাল। আগামীকাল শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় মনোনয়ন বোর্ডের এই সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, এখানে ব্যক্তিগত সাক্ষাৎকার হবে না। মনোনয়ন প্রত্যাশী সবাইকে একসঙ্গে ডাকা হবে।

    তবে আওয়ামী লীগের যারা মনোনয়ন চেয়েছেন তাদের সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে অন্তত দুইজন একসময় জাতীয়তাবাদী ছাত্রদলের সক্রিয় সদস্য ছিলেন এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের পক্ষে বক্তব্য ও বিবৃতি দিয়েছিলেন। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশ কয়েকজন জামাত থেকে এসেছেন। এরা সবাই একসময় জামাতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এবং ২০১০ সালের পর আওয়ামী লীগে যোগদান করেছেন। এছাড়াও তারেক জিয়া ও হাওয়া ভবনের ঘনিষ্ঠ কয়েকজনও এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন। গোয়েন্দা সংস্থা এদের রিপোর্ট প্রধানমন্ত্রীর কাছে দিয়েছে। এবং মনোনয়ন বাছাইয়ের ক্ষেত্রে এরা তালিকা থেকে বাদ পড়েছেন।

    আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, সর্বশেষ ৫০-৭৫ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়েছে। এদের মধ্য থেকেই চূড়ান্ত প্রার্থীদের তালিকা তৈরি করা হবে। তবে আওয়ামী লীগের অন্য একটি সূত্র বলছে, যে ৪৩ জন নারী সাংসদকে আওয়ামী লীগ মনোনয়ন দেবে তাদের তালিকা প্রধানমন্ত্রী আজই চূড়ান্ত করে ফেলেছেন। এর আগে গোয়েন্দা ছাড়পত্র পাওয়া ১২০ জনের তালিকা প্রধানমন্ত্রীর কাছে দেয়া হয়েছিল। সেখান থেকে বাছাই করে প্রধানমন্ত্রী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করে ফেলেছেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

    এবার তালিকায় নতুন মুখ বেশি থাকছে। একইসঙ্গে ২১ আগস্ট গ্রেনেড হামলায় যারা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছেন তারাও প্রাধান্য পাচ্ছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী