• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    পাকিস্তানের ৬ তারকা একসঙ্গে কেন দল থেকে বাদ পড়লেন?

    ডেস্ক | ১০ মার্চ ২০১৯ | ৮:৫৮ পূর্বাহ্ণ

    পাকিস্তানের ৬ তারকা একসঙ্গে কেন দল থেকে বাদ পড়লেন?

    অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে পাকিস্তানের ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ ছয় ক্রিকেটারকে দলের বাইরে রেখে ওয়ানডে দল ঘোষণা করেছে পিসিবি।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়া অন্য ক্রিকেটাররা হলেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, শাদাব খান ও হাসান আলী।

    এ নিয়ে এশিয়ার ক্রিকেটপ্রেমীরা অনেকটাই অবাক হয়েছেন। তবে এ নিয়ে বিশেষ ব্যাখ্যা দিয়েছেন পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল হক।

    তিনি বলেন, ‘আমি চেয়েছি টানা অনেকগুলো ম্যাচ খেলা ক্রিকেটারদের বিশ্রাম দিতে। এজন্য সরফরাজকেও বিশ্রাম দেয়া হয়েছে। আমরা চাই বিশ্বকাপের মতো বড় আসরে যাওয়ার আগে আমাদের খেলোয়াড়দের মাঝে চাঙ্গা ভাব থাকুক’।

    ‘এজন্য সরফরাজের জায়গায় রিজওয়ানকে নিয়েছি। কিন্তু আমি মনে করি না এ সিরিজে রিজওয়ান আহামরি কিছু করবে। সরফরাজের পজিশনটি খুবই বিপজ্জনক (গুরুত্বপূর্ণ) জায়গায়। এ দুই উইকেটরক্ষক ব্যাটসম্যানের মাঝে বিরাজ ফারাক রয়েছে, কারণ সরফরাজ পাকিস্তানের অধিনায়ক সে সব সময় তার সেরাটাই দেয়।’

    হাফিজের বাদ পড়া প্রসঙ্গে ইনজামাম বলেন, ‘হাফিজ পাকিস্তান দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এতে কোনো সন্দেহ নেই। আমি আশা করি দ্রুত সে তার ফিটনেস ফিরে পাবে। সে তার যোগ্যতা দিয়ে পুনরায় দলে ফিরবে।’

    দল ঘোষণা নিয়ে ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপ জয়ী দলের সদস্য ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম-উল হক বলেন, ‘আমাদের এখন প্রধান টার্গেট বিশ্বকাপ। তাই আমরা এমন কোনো পরিস্থিতিতে পড়তে চাই না যাতে এর কারণে পেছনে পড়ে যেতে হয়। এছাড়াও বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

    আসন্ন এ সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন দলের অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক। দলে জায়গা পেয়েছেন নতুন তিন তরুণ মুখ। তারা হলেন সাদ আলি, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ হাসনাইন। ১৬ সদস্যের ওয়ানডে দলে ফিরেছেন উমর আকমল, জুনাইদ খান, ইয়াসির শাহ ও হারিস সোহেল।

    আগামী ২২ মার্চ শারজায় শুরু হবে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

    ওয়ানডের পাকিস্তান দল: আবিদ আলী, শান মাসুদ, ইমাম-উল-হক, হারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), সাদ আলি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উমর আকমল, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, জুনাইদ খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, উসমান শিনওয়ারি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী