• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    পারুলিয়া ইউপি চেয়ারম্যান মকিমের খুঁটির জোর কোথায়?

    বিশেষ প্রতিবেদক | ০৮ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৪৯ পূর্বাহ্ণ

    পারুলিয়া ইউপি চেয়ারম্যান মকিমের খুঁটির জোর কোথায়?

    গোপালগঞ্জের কাশিয়ানীর পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মকিমুল ইসলাম মকিম ৷ তার ভাই মিলন-মনির দীর্ঘদিন ধরে অপরাধমুলক কাজ করে আসছে। তাদের বিরুদ্ধের বিভিন্ন পত্রিকায় সচিত্র প্রতিবেদন শিরোনাম ছাপা হয়ে আসছে। মকিমের ভাই মিলন-মনিরকে একাধিকবার পুলিশ গ্রেফতার করেছে।

    মকিমুল ইসলাম মকিম চেয়াম্যান হওয়া সত্ত্বেও আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তা না করে তার ভাইদের অপকর্মকে সহায়তা করছেন। তার ভাই মিলন ও মনির ছিনতাইকারী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী। মনিরের বিরুদ্ধে এক নারীর গহনা চুরিরও অভিযোগ রয়েছে।

    পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মকিমুল ইসলাম মকিম পরিষদ ম্যানুয়ল নীতি মালা মেনে না চলে শপথ ভঙ্গ করছেন। জনস্বার্থ বিরোধী কাজ করছেন। সংঘালঘুদের জমি দখল, মসজিদ ভেঙ্গে মন্দির স্থাপনের ঘোষণা দিয়েছেন। মকিম চেয়ারম্যান ভেকু দিয়ে ভেঙ্গে ফেলেছে পারুলিয়া ঈদগাহের দেয়াল। মকিম যে ভেকু দিয়ে মাটি কাটার ব্যবসা করে সেটি অবৈধ এবং চোরাই। ভেকুর কোনো বৈধ কাগজ নেই বলে এলাকাবাসীর অভিযোগ। তার ব্যবহৃত মোটরসাইকেলেরও কোনো বৈধ কাগজ নেই। যা নিয়ে একাধিকবার থানায় মিটিং হয়েছে। তার কারণে পারুলিয়ার জনগণের শান্তি নেই। মকিমের অপরাধমুলক কর্মকাণ্ডের সংবাদ সাংবাদিকরা করতে সাহস পায়না। গত মঙ্গলবার তার ভাইদের হাতে সাংবাদিকরা লাঞ্ছিত হয়েছেন।

    মাস খানেক আগে মকিমুল ইসলাম মকিমের জমি দখলের প্রতিবাদ করাতে এক ইউপি সদস্যকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তার ভাই মিলন। লাঞ্ছিত করার প্রতিবাদে চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী ও ইউপি সদস্যরা। তার বিরুদ্ধে পরিষদের ১১ জন মেম্বার অনাস্থা জানিয়ে স্থানীয় এমপির কাছে চিঠি দিয়েছে।
    গত তিন বছর থেকে একের পর এক অপরাধ করে চলছে পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মকিমুল ইসলাম মকিম। জনমনে প্রশ্ন জেগেছে তার শক্তি উৎস কোথায়? কি তার খুঁটির জোর? কে তার পেছনে থেকে কল কাঠি নাড়ছে? অনেকেই তার এই অপরাধ কর্মকাণ্ডের পেছনে সাবেক এক ছাত্রলীগ নেতার জড়িত থাকার কথা বলছে। তাকেই সবাই মকিমের গুরু হিসেবে জানে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী