• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মায়ের মতো’

    গৌরাঙ্গ লাল দাস, কোটালীপাড়া : | ০৫ জানুয়ারি ২০১৯ | ১২:০১ অপরাহ্ণ

    ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মায়ের মতো’

    চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হয়ে দেশের দায়িত্বভার গ্রহণ করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া- টুঙ্গিপাড়া) আসন থেকে তিনি সপ্তম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ গ্রহণ করেছেন। শেখ হাসিনা এই আসন থেকে ১৯৯৬সালে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে দেশের প্রধানমন্ত্রী হন। এর আগে এই জনপদটি ছিল অত্যন্ত অবহেলিত। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর এ জনপদের উন্নয়নের চাকা ঘুরতে শুরু করে। ২০০১সালে চার দলীয় সরকার ক্ষমতায় আসার পর এ অঞ্চলের উন্নয়নের চাকা বন্ধ হয়ে যায়। ২০০৮সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পরে এ এলাকার উন্নয়ননের চাকা আবার ঘুরতে থাকে। উন্নয়নের দিক বিবেচনায়কোটালীপাড়া এখন অনেকটাই উন্নত।
    বর্তমানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে এ এলাকার জনগনের চাওয়া বা প্রত্যাশা কি এমন প্রশ্নের জবাবে উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার বলেন,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মায়ের মতো। মা তার সন্তানদের মুখের দিকে তাকিয়ে বলে দিতে পারে তাদের কি প্রয়োজন। এই উপজেলাবাসীর কি প্রয়োজন তা প্রধানমন্ত্রী জানেন। আমাদের একটাই প্রত্যাশা, প্রিয় নেত্রী যেন ভাল থাকে’।
    সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস বলেন, ‘বিগত ১০ বছরে দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে কোটালীপাড়ায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমানে এখানে একটি অর্থনৈতিক জোন করলে এ জনপদের সাধারণ মানুষদের কর্মসংস্থানের সুষ্টি হবে’।
    আওয়ামী লীগ নেতা কমল সেন বলেন,‘কোটালীপাড়াবাসীর অনুভূতির নাম শেখ হাসিনা।
    শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করছি’। উদীচী শিল্পগোষ্ঠীর কোটালীপাড়া শাখার সাধারণ সম্পাদক রতন সেন কংকন বলেন,‘বর্তমান সরকারের আমলে কোটালীপাড়ায় অনেক উন্নয়ন হয়েছে। তবে শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ক্ষেত্রে আরো উন্নয়ন প্রয়োজন। বিশেষ করে পদ্মা সেতু নির্মান সম্পন্ন হওয়ার আগে রাজৈর-কোটালীপাড়া সড়কটি পূননির্মান প্রয়োজন’।
    সাংবাদিক প্রশান্ত অধিকারী বলেন, কোটালীপাড়ায় মাদক মুক্ত যুব সমাজ গড়তে হলে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডকে আরো গতিশীল করতে হবে’।
    সরকারি কোটালীপাড়া ইউনিয়ন ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক হিমাংশু কুমার পান্ডে বলেন,‘শিক্ষার গুনগত মান উন্নয়নে কোটালীপাড়ায় বিশেষ প্রকল্প গ্রহণ করা উচিৎ’। কোটালীপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা বলেন,‘দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা যেমন চমক দেখিয়েছেন, আগামীতে বিশ^ নেতৃত্বেও তিনি চমক দেখাবেন বলে আশা করছি’।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী