• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ফখরুলের আসনে বিএনপির মনোনয়ন পাচ্ছেন জি এম সিরাজ

    নিজস্ব প্রতিবেদক | ২১ মে ২০১৯ | ১১:২৫ পূর্বাহ্ণ

    ফখরুলের আসনে বিএনপির মনোনয়ন পাচ্ছেন জি এম সিরাজ

    বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন বিএনপি নেতারা। জাতীয় ও স্থানীয় পর্যায়ে থেকে অন্তত ৪/৫ জন দলীয় মনোনয়ন পেতে নীরবে দৌড়ঝাঁপ করছেন। এক্ষেত্রে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এগিয়ে রয়েছেন। আগামী দু’একদিনে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

    দলীয় সূত্র জানায়, বগুড়া-৬ আসন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সাধারণত প্রার্থী হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি কারাবন্দী থাকায় সর্বশেষ সংসদ নির্বাচনে এ আসন থেকে প্রার্থী হয়ে জয়লাভ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে শেষ পর্যন্ত তিনি সংসদ সদস্য হিসেবে শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


    এদিকে উপ-নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে বিএনপির ইতিবাচক মনোভাব ইতোমধ্যেই গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। এ আসন থেকে বিএনপির প্রার্থী হতে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে প্রস্তাব করা হয়েছে বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন। তবে তিনি বিএনপিতে যোগ দিয়ে ধানের শীষের প্রার্থী হবে না বলে দলটির হাইকমান্ডকে জানিয়ে দিয়েছেন বলে খবর প্রকাশ হয়েছে।

    এমনই পরিস্থিতিতে বগুড়া-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির বেশ কয়েকজন নেতার নাম শোনা যাচ্ছে। তারা হলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা ও বগুড়া পৌর মেয়র একেএম মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন এবং সদ্য গঠিত বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ।

    আসনটিতে দলীয় মনোনয়ন পেতে লন্ডনে নীরবে জোর লবিং করছেন তারা। কিন্তু এ বিষয়ে দায়িত্বশীল নেতারা কেউই মুখ খুলতে চাইছেন না।

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন বগুড়া-৬ আসন নিয়ে তাদের দলে কোনো সিদ্ধান্ত হয়নি।

    স্থায়ী কমিটির আরেক সদস্যের মতে, বগুড়া-৬ আসনে স্থানীয়দের মধ্যে থেকে কেউ প্রাধান্য পাবেন। জাতীয় পর্যায়ের কোনো নেতার ওই আসন থেকে মনোনয়ন পাওয়ার সুযোগ নেই।

    এদিকে এ বিষয়ে জানতে গোলাম মোহাম্মদ সিরাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমের সঙ্গে বিস্তারিত কথা বলতে চাননি।

    তিনি বলেন, আগামী দু’এক দিনের মধ্যেই এ আসনের প্রার্থী চূড়ান্ত হবে বলে আমরা জেনেছি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী