• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ফাইনালের মাঠে থাকবেন বিশ্বের সবচেয়ে আবেদনময়ী প্রেসিডেন্ট!

    নিজস্ব প্রতিবেদক | ১৩ জুলাই ২০১৮ | ৬:৫৮ অপরাহ্ণ

    ফাইনালের মাঠে থাকবেন বিশ্বের সবচেয়ে আবেদনময়ী প্রেসিডেন্ট!

    রাশিয়া বিশ্বকাপের ফাইনালের মাঠে থাকবেন বিশ্বের সবচেয়ে আবেদনময়ী ও কনিষ্ঠতম প্রেসিডেন্ট কোলিন্ডা গ্রাবার কিটারোভিচ।
    ক্রোয়েশিয়া ফাইনাল খেলবে আর দেশটির প্রেসিডেন্ট থাকবেন এটা ভাবাই যায় না। কিটারোভিচ এমন একজন প্রেসিডেন্ট যিনি কখনও টিমের জন্য গলা ফাটাচ্ছেন, কখনও ফুটবলারদের সঙ্গে মেতে উঠছেন উদ্দাম সেলিব্রেশনে।
    দেশের প্রেসিডেন্ট যখন জাতীয় দলের খেলা দেখতে মাঠে আসেন, তখন দল এমনিতেই উজ্জীবিত থাকে।

    ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যে ফাইনাল নিশিচ্ত করেছে ক্রোয়েশিয়া। তাই ফাইনালে থাকছেন বিশ্বের সবচেয়ে আবেদনময়ী ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্ডা এটা ধরেই নেয়া যায়। ক্রোয়েশিয়ার প্রথম বিশ্বকাপ ফাইনালে ১৫ জুলাই লুঝনিকি স্টেডিয়ামে থাকছেন কিতারোভিচের!

    ক্রোয়েশিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট কোলিন্ডা ফুটবলের একজন অন্ধ ভক্ত। রাশিয়াকে টাইব্রেকারে হারানোর পর ক্রোয়েশিয়ার এই প্রেসিডেন্ট প্রোটোকল ভেঙে রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদের সামনেই নেচে ওঠেন। সামাজিক মাধ্যমে নিমিষেই প্রেসিডেন্ট কোলিন্ডার সেই ভিডিও ভাইরাল হয়ে যায়।

    ১৯৯৬ সালে বিয়ে করেন কোলিন্ডা। এখন তিনি দুই সন্তানের মা। তার বড় মেয়ে ক্যাটারিনা একজন প্রফেশনাল স্কেটার। জাতীয় পর্যায়ে ক্রোয়েশিয়ার জুনিয়ার চ্যাম্পিয়নও বটে। ক্রোয়েশিয়ার কনিষ্ঠতম প্রেসিডেন্ট তিনি। বয়স ৫০ বছর। ২০১৫ সালে ক্রোয়েশিয়ার চতুর্থ প্রেসিডেন্ট হিসেবে তিনি শপথগ্রহণ করেন। তার আগে ছিলেন ন্যাটোর গুরুত্বপূর্ণ পদে।

    প্রায় দুই দশকের ক্যারিয়ারে সামলেছেন নানা কূটনৈতিক পদ, কাজের সুবিধার্থেই শিখেছেন বহু ভাষা। মোট ৮টি ভাষায় কথা বলতে পারেন তিনি। বিভিন্ন কারণে বিভিন্ন সময় মিডিয়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন কোলিন্ডা কিটারোভিচ।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী