• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    বন বিভাগের মামলায় ফেঁসে যাচ্ছেন রুহুল আমিন হাওলাদার

    ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০১৮ | ৬:৫৮ অপরাহ্ণ

    বন বিভাগের মামলায় ফেঁসে যাচ্ছেন রুহুল আমিন হাওলাদার

    নির্বাচনী হলফনামায় পটুয়াখালী বন বিভাগের মামলাটি গোপন করায় ফেঁসে যাচ্ছেন জাতীয় পার্টির সদ্য বিদায়ী মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি।

    ২০১৭ সালে পটুয়াখালী বন বিভাগের ৩ লাখ ৯৫ হাজার ৬৯৯ টাকা দায়েরকৃত ওই মামলাটির কথা হলফনামায় উল্লেখ না করে তথ্য গোপন করেন তিনি। বিষয়টি উল্লেখ করে শহরের টাউন কালিকাপুর এলাকার আবুল কালাম মৃধা রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করলে এ তথ্য বেরিয়ে আসে।
    অভিযোগে তিনি উল্লেখ করেন, জাতীয় পার্টির শামনামলে এবিএম রুহুল আমিন হাওলাদার কৃষি প্রতিমন্ত্রী থাকাকালীন পটুয়াখালী বন বিভাগের সরকারি ‘বন তাপসী’ নামের একটি লঞ্চ তিনি অবৈধভাবে ব্যক্তিগত কাজে ব্যবহার করে ক্ষতিসাধন করেন।

    পরবর্তীতে বন বিভাগ ক্ষতিপূরণ বাবদ তার কাছে ৩ লাখ ৯৫ হাজার ৬৯৯ টাকা ধার্য করে। কিন্তু ক্ষতি পূরণের ওই টাকা না দেয়ায় বন বিভাগ ১৯৯৩ সালের ১৫ অক্টোবর তার বিরুদ্ধে আদালতে একটি সার্টিফিকেট মামলা হয়। যা বর্তমানে চলমান রয়েছে এবং এ মামলার পরবর্তী নির্ধারিত তারিখ ধার্য রয়েছে ২০১৯ সালের ১৭ জানুয়ারি।

    এদিকে জাতীয় পার্টির এ নেতা এবিএম রুহুল আমিন হাওলাদার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য গত ২৮ নভেম্বর পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসনে দলের প্রার্থী হিসেবে তার মনোনয়নপত্র দাখিল করেন।

    মনোনয়নপত্রের ৩ (খ) কলামে প্রার্থীর বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা থাকলে তার বিবরণ উল্লেখ করা বাধ্যতামূলক রয়েছে। তিনি দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত ৩ মামলার বিবরণ উল্লেখ করলেও বন বিভাগের এই মামলাটির (মামলা নং ১/বন/১৯৯-৯৪) বিষয় তথ্য গোপন করে গেছেন। আর এ তথ্য গোপনেই শেষ পর্যন্ত ফেঁসে যাচ্ছেন এবিএম রুহুল আমিন হাওলাদার।

    এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, জাতীয় পার্টির নেতা এবিএম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ পেয়েছেন। বিষয়টির ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। ঘটনার সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী