• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ‘ব্যর্থ’ ভাইকে অব্যাহতি দিলেন এরশাদ

    ডেস্ক | ২৩ মার্চ ২০১৯ | ২:৩৮ অপরাহ্ণ

    ‘ব্যর্থ’ ভাইকে অব্যাহতি দিলেন এরশাদ

    জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) অব্যাহতি দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

    শুক্রবার (২২ মার্চ) রাতে হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক সাংগঠনিক আদেশে এ অব্যাহতির খবর জানানা হয়েছে।

    সাংগঠনিক নির্দেশে এরশাদ বলেছেন, ইতোপূর্বে আমি জিএম কাদেরকে পার্টির ভবিষ্যৎ উত্তরাধিকারী ঘোষণা করেছিলাম এবং আমার অবর্তমানে পার্টির সব সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিয়েছিলাম। কিন্তু তিনি তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। শুধু দায়িত্ব পালনে ব্যর্থই হননি তিনি দলের মাঝে বিভেদ সৃষ্টি করেছেন। একই সঙ্গে তিনি দায়িত্বে আসার পর থেকে পার্টি আরও ঝিমিয়ে পড়ছে।

    আদেশে আরও বলা হয়, পার্টির অধিকাংশ সিনিয়র নেতারা জিএম কাদেরের নেতৃত্বকে মেনে নিতে অপারগতা প্রকাশ করেছেন। তাই আমি আগের আদেশ পরিবর্তন করে জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিচ্ছি। তিনি পার্টির প্রেসিডিয়াম সদস্য থাকবেন। তবে সংসদের বিরোধী দলের উপনেতা থাকবেন কি-না তা দলের পার্লামেন্টারি পার্টি সিদ্ধান্ত নেবে।

    পার্টির গঠনতন্ত্রের ২০/১-ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ওই সাংগঠনিক নির্দেশে উল্লেখ করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

    চলতি বছরের ২০ জানুয়ারি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার আগে এরশাদ জানিয়েছিলেন, তার অনুপস্থিতিতে ভাই জিএম কাদের দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

    ৪ ফেব্রুয়ারি দেশে ফেরেন এরশাদ। ২০ মার্চ তার ৮৯তম জন্মবার্ষিকীর অনুষ্ঠান পালন করা হয়। সেখানে জিএম কাদেরও উপস্থিত ছিলেন। এরপর শুক্রবার রাতে জিএম কাদেরকে নিয়ে এ সিদ্ধান্তের কথা জানালেন এরশাদ।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    গৃহবধূ থেকে শিল্পপতি

    ২২ এপ্রিল ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী