• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    যাত্রীদের কোনো অভিযোগ নেই : বিমান প্রতিমন্ত্রী

    | ১১ মে ২০১৯ | ১২:২১ অপরাহ্ণ

    যাত্রীদের কোনো অভিযোগ নেই : বিমান প্রতিমন্ত্রী

    বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘মিয়ারমারে দুর্ঘটনা কবলিত বিমানের যাত্রীদের সঙ্গে আমার কথা হয়েছে। তাদের কোনো অভিযোগ নেই।’

    মিয়ানমারে বিমান দুর্ঘটনায় আহত ১০ জনকে অভ্যর্থনা জানাতে শুক্রবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে এ কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী এ সময় তাদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজ খবর নেন।

    মাহবুব আলী বলেন, ‘দুর্ঘটনায় পড়া বিমানের পাইলটসহ কতিপয় যাত্রী আহত হন। প্রধানমন্ত্রী বিদেশ থেকে খোঁজখবর নিয়েছেন। সার্বক্ষণিক আমরা উনাকে এ বিষয়ে অবগত করেছি। যেদিন দুর্ঘটনা ঘটে সেদিনও বাংলাদেশ থেকে মিয়ানমারে একটি বিশেষ বিমান পাঠানো হয়েছিল।’

    লিজে আনা দুর্ঘটনা কবলিত বিমানটি ব্যবহার করা যাবে কিনা- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, তদন্তের পর সেটি বলা যাবে।

    এ সময় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন, বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক উপস্থিত ছিলেন।

    গত ৮ মে মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে বাইরে চলে যায় বিমানের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ। বিমানটিতে একজন শিশুসহ ২৯ জন যাত্রী, দু’জন পাইলট, দু’জন কেবিন ক্রু ও দু’জন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় সেদিন ১৯ যাত্রী আহত অবস্থায় ইয়াঙ্গুনের স্থানীয় হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে বুধবার রাতেই চার যাত্রীকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়।

    বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করেছে। বিমানের পক্ষ থেকে সার্বক্ষণিক তাদের খোঁজ খবর রাখা হচ্ছে।

    এদিকে মিয়ানমারের দুর্ঘটনা তদন্তে কমিটি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৯ মে বিমানের চিফ অব ফ্লাইট সেফটি শোয়েব চৌধুরীকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী