• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    যে নেত্রী ঘর সামলাতে পারেন না, তিনি দেশ সামলাবেন কিভাবে?

    শাহীন সুলতানা শান্তা | ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ৬:৪০ অপরাহ্ণ

    যে নেত্রী ঘর সামলাতে পারেন না, তিনি দেশ সামলাবেন কিভাবে?

    গতকাল থেকে আমার ফেসবুক বন্ধুরা মনে হয় কয়েক হাজার ইনবক্স করেছেন সমবেদনা সহ আরো অনেক কথা লিখে। সকলকে আমার মনের গভীর থেকে শ্রদ্ধাসহ সম্মান জানাই। কারন আমি শুরু থেকেই সকল ফেসবুক বন্ধুদের এক নজরে দেখে আসছি। কোন বন্ধুই আমার কাছে আলাদা নয়, সবাই আমার কাছে সমান। হয়তো এতদিনে সেই প্রমানটি আপনাদের আমি দিতে পেরেছি।

    আর যেজন্য পোষ্টটি করছি, কেউ যেন মনে না করেন, আমাকে মনোনয়ন দেয়নি দল, তাই কষ্ট পেয়ে কথা গুলো লিখছি।তা কিন্তু নয়। যার ব্যাপারে লিখছি আমি শপৎ করে বলতে পারি, তিনি আমাকে জীবনে কোনদিন চেনেন না, বা দেখেন নাই।অতএব প্রতিহিংসার প্রশ্নই আসে না।

    আজ একটি জাতীয় দৈনিক পত্রিকা পড়ে মন যত খারাপ হয়েছে, দলীয় মনোনয়ন না পেয়ে তার বিন্দু মাত্র খারাপ গত দুই দিনে হয় নাই।

    আমার অতি শ্রদ্ধাভাজন একজন বরেণ্য লেখক (যার লেখা আমি সব সময় পড়ি) আমার বাবারও খুব কাছের মানুষ তাঁর একটি লেখা হুবহু উল্লেখ করলাম তিনি লিখেছেন, ” খুলনা থেকে শিরিন নাহার লিপিকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ বিতর্ক তুলেছেন এই বলে যে, তিনি বিএনপি নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম সজলের স্ত্রী। কিন্তু লিপি যেখানে আওয়ামী লীগ নেতার কন্যা ও ছাত্রলীগ থেকে এখন পর্যন্ত যুব মহিলা লীগ হয়ে দলের প্রতি নিবেদিত সেখানে বৈবাহিক সম্পর্ক তার রাজনীতির প্রাপ্তিতে কোন বাধা হতে পারে না”।

    আমি এখনে শ্রদ্ধেয় লেখকের প্রতি সম্মান রেখে বলতে পারা অন্যায় হবে না।
    ১। যে নেত্রী নিজের স্বামী কে বিএনপি জামাত থেকে বিরত রাখতে পারেন নাই, তিনি কিভাবে মহান জাতীয় সংসদে মুক্তিযুদ্ধের শক্তি পক্ষে প্রতিবাদী হবেন। যে নেত্রী ঘর সামলাতে পারেন না,তিনি দেশ সামলাবেন কিভাবে।??

    বরেণ্য লেখকের প্রতি সম্মান রেখে আরো বলতে চাই

    ২। লিপির বাবা সত্যিকার অর্থে আওয়ামী লীগ নেতা হলে তিনি কখনোই স্বাধীনতা বিরোধী জামাত নেতার সাথে মেয়ে বিবাহ দিতে পারতেন না।

    ৩। আমার মনে আছে আমি যখন অষ্টম শ্রেণির শিক্ষার্থী তখন একটি বই আমাদের গোপালগঞ্জ জেলার কোন বই এর দোকানে পাওয়া যাচ্ছিলো না। স্কুল থেকে আমি বাসায় ফিরে বাবাকে জানালাম বইটি চৌরঙ্গী মার্কেটের অমুক দোকানে পাওয়া যায়। বাবা আমাকে কাছে নিয়ে খুব নমনীয় সুরে বললেন “যে দোকানে বইটি পাওয়া যাচ্ছে তুমি বললে, আমি সেই দোকান থেকে বই তোমাকে কিনে দিবো না, কারন দোকান মালিক জামাতের চিহ্নিত নেতা। আমার কষ্টের টাকা জামাতের পকেটে যাবে এটা কখনোই হবে না। তাতে তুমি ফেল করে একই ক্লাশে ২ বছর থাকো আমার আপত্তি নেই। এবং দেয়ও নাই। আমার বাবা এখনো জীবিত আছেন,দরকার হলে জেনে আসতে পারেন।

    ৪ । শ্রদ্ধেয় লেখকের প্রতি সম্মান রেখে আরো বলতে চাই, ভুলবশত যদি লিপির পরিবার জামাত নেতার সাথে আত্মীয়তা করেই ফেলেন, ” এ কেমন নেত্রী তিনি জানার পরও এতদিন তার সংসার করছেন??

    আমার পরিবারের কেউ হলে এতদিন তার সাথে না সংসার করে বাবার কাছে ফেরত আসতো। বাংলাদেশে কি এতই ভাতের অভাব হয়েছে, জামাত নেতার সাথে আওয়ামী লীগ নেত্রীর ঘর করতে হবে??

    জননেত্রী শেখ হাসিনা আপার মন এতই উদার, লিপির স্বামীর ব্যাপারে কি কতটুকু জেনেছেন, আমি বলতে পারবো না, আল্লাহ ভাল জানেন। যদি জামাত নেতার স্ত্রী আওয়ামী লীগের ত্যাগী কর্মী হিসাবে নারী সংরক্ষিত আসনে মনোনীত হতে পারেন, আর যদি লিপি জামাত নেতা স্বামী কে বর্জন করে মাননীয় প্রধানমন্ত্রীর সামনে দাঁড়াত, তাহলে আপা হয়ত গোটা বাংলাদেশটাই লিপিকে দিয়ে দিতেন।

    যাই হোক লেখকের প্রতি সম্মান রেখে বলতে চাই,লিপির পক্ষে আজ যে কথা গুলো আপনি লিখেছেন, আসলে এগুলো খাড়াযুক্তি। বা কিছু ভুলকে আড়াল করা। আর সেই ভুল মাননীয় প্রধানমন্ত্রী করেন নাই, সারা বাংলাদেশে লক্ষ লক্ষ ত্যাগী নির্যাতিত তৃণমূল কর্মীর মধ্যে থেকে মাত্র ৪৩ জন খুঁজে বের করতে আমাদের হাসুবুকে কঠিন কাজটি করতে হয়েছে।

    লিপির নাম প্রস্তাব করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যিনি পাঠিয়েছেন একমাত্র তিনিই এই ভুলের খেসারত দিবেন, মাননীয় প্রধানমন্ত্রী নয়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী