• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    সুলতান মনসুরের আ’লীগে ফেরা নিয়ে যা বললেন কাদের

    ডেস্ক | ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:৫৬ অপরাহ্ণ

    সুলতান মনসুরের আ’লীগে ফেরা নিয়ে যা বললেন কাদের

    মৌলভীবাজার-২ আসনের নির্বাচিত জনপ্রতিনিধি সুলতান মনসুরের আওয়ামী লীগে ফেরা নিয়ে কথা বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, এ বিষয়ে আওয়ামী লীগ সুলতান মনসুরকে ইনফ্লুয়েন্স (প্রভাবিত) করেনি।

    আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

    প্রসঙ্গত, একাদশ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তুলে ফল প্রত্যাখ্যান করা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্য সবাই শপথ নিলেও বিএনপি ও ঐক্যফ্রন্টের ৮ নির্বাচিত সদস্য এখনও শপথ নেননি। তবে ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরাম নেতা সুলতান মনসুর শপথ করার সিদ্ধান্ত নিয়েছেন।

    সুলতান মনসুর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি একসময় ডাকসুর ভিপি ছিলেন। পরে সংস্কারপন্থীর তকমা গায়ে নিয়ে দল থেকে দূরে সরে যান এ নেতা।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেন সুলতান মনসুর। পরে ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করে মৌলভীবাজার-২ থেকে জয়ী হন তিনি। কিছু দিন আগে তিনি আওয়ামী লীগে ফেরার আভাস দেন।

    জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আওয়ামী লীগে ফিরছেন কিনা-এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘তিনি (সুলতান মনসুর) আওয়ামী লীগে ফিরছেন কিনা এটি তার নিজের সিদ্ধান্তের বিষয়। এটি তার নিজস্ব চিন্তা-ধারণা, এটি নিয়ে তার সঙ্গে আমার কোনো কথা হয়নি। আর এ ধরনের (আওয়ামী লীগে ফেরা) কোনো প্রস্তাব আমি দিতে যাব কেন? তারও বিবেক আছে- রাজনীতি করে। কাজেই সে তার বিবেক থেকে এ সিদ্ধান্ত নিতে পারে। আমরা কেন তাকে ইনফ্লুয়েন্স (প্রভাবিত) করব।’

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনী এলাকার জনগণের চাপে শেষ পর্যন্ত সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পারেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, মির্জা ফখরুল তার এলাকায় (বগুড়া-৭) যেখানে তিনি নির্বাচিত হয়েছেন, তাদের চাপের মুখে কতকাল দলীয় সিদ্ধান্ত মেনে নিতে পারবেন সেটিও তো ভেবে দেখতে হবে। আমার তো মনে হয় তিনিও সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। আর স্ট্রাটেজিক (কৌশলগত) কারণে পরে শপথ নেয়ার সিদ্ধান্ত বদলাতে পারে বিএনপি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী