• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ১১ বছর আগেও বিশ্বকাপের সেমিতে মুখোমুখি হয়েছিলেন কোহলি-উইলিয়ামসন

    ডেস্ক | ০৮ জুলাই ২০১৯ | ৯:২৫ পূর্বাহ্ণ

    ১১ বছর আগেও বিশ্বকাপের সেমিতে মুখোমুখি হয়েছিলেন কোহলি-উইলিয়ামসন

    চলতি বিশ্বকাপের রবিন রাউন্ড পর্বের সমাপ্তি হয়েছে। এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

    বর্তমানে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে আছে ভারত। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ইংল্যান্ড। আর ১১ পয়েন্ট রয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের। তবে রানরেটে এগিয়ে থাকায় চতুর্থ দল হিসেবে খেলবে নিউজিল্যান্ড।

    বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, সেমিফাইনালে এক নম্বর দলের মুখোমুখি হবে চার নম্বর দল, আর অন্য সেমিফাইনালে দুই নম্বর দলের মুখোমুখি হবে তিন নম্বর দল। যার অর্থ বিশ্বকাপের দু’টি সেমিফাইনালের সূচি হল ৯ জুলাই ওল্ড ট্র্যাফোর্ডে ভারত বনাম নিউজিল্যান্ড এবং ১১ জুলাই অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচ।

    এই নিয়ে ৮ বার বিশ্বকাপের সেমি ফাইনালে উঠল নিউজিল্যান্ড। অন্যদিকে, সপ্তমবার বিশ্বকাপের শেষ চারে খেলবে ভারত। ৯ জুলাই প্রথম সেমিফাইনালে ওল্ড ট্র্যাফোর্ডে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতের মুখোমুখি কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড।

    ঠিক এগারো বছর আগে ২০০৮ সালে এমনই বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন। ২০০৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। ঘটনাচক্রে ১১ বছর আগে ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের নেতৃত্বে ছিলেন বিরাট কোহলি। আর অনূর্ধ্ব ১৯ নিউজিল্যান্ড দলের অধিনায়ক ছিলেন এই কেন উইলিয়ামসন। সেই বিশ্বকাপে বিরাট-কেন ছাড়াও রবীন্দ্র জাদেজা, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিরা ২০১৯ বিশ্বকাপে খেলছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী