শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

অকৃতজ্ঞ মানুষরাই কর্নেল অলির নামে বদনাম করে

কাজী রয়েল   |   বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

অকৃতজ্ঞ মানুষরাই কর্নেল অলির নামে বদনাম করে

যারা রাজনীতিকে ব্যবসা মনে করেন, তারা আসলেই রাজনৈতিক অপদার্থ।তাদের কারণেই আজ সত্যিকারের রাজনৈতিক প্ল্যাটফর্ম কলঙ্কিত। তারা স্বীয় স্বার্থ সাধনে দলে সম্পৃক্ত হয়। স্বার্থ ফুরালেই দলের সমস্ত ইজ্জত আব্রুকে জলাঞ্জলি দিয়ে কেটে পরে। এটাই তাদের ধর্ম।
এ সব মানুষরূপী প্রাণীরা সব সময় সুবিধাভোগী পন্থানুসরণ করে রাজনীতির মাঠে ভেসে বেড়াই। এরা ভাসমান।দল বদল এদের নেশা।এরই ধারাবাহিকতায় কেউ যদি দল বদলের খেলায় মেতে উঠে তাতে অবাক হওয়ার কিছুই নেই। কােথাকার কোন চুনাপুঁটি দল থেকে খঁসে পড়ল, তাতে দলের কিছুই আসে যায় বলে মনে হয় না। এ ধরণের ইতিহাস অতীতেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষৎতেও থাকবে।
তবে,যার যার স্বতন্ত্রবোধ থেকেই পছন্দমত দলে সে সমর্থন করে যাবে। এটাই তার গণতান্ত্রিক অধিকার।
কিন্তুু আমার অবাক লাগে, সম্প্রতি লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি থেকে অন্যদলে যোগদানের দৃশ্য ফেসবুকে দেখে, এলডিপির সম্মানিত চেয়ারম্যান মহোদয়, তাঁদেরকে, তাঁদের যোগ্যতানুসারে কি দেয় নাই।কি করে নাই।কোন অভিমানে আজ দল বদল। জানতে ইচ্ছে করে?
কোন দল বা পার্টি দলের সকল নেতাকর্মীকে এক সাথে পদ পদবী দিয়ে মুল্যায়ন করার নজির বিরল।মেধা ও যোগ্যতা এবং শ্রম দিয়ে দলের জন্য ত্যাগ স্বীকার করে মূল্যায়িত হওয়ার জন্য নিজেকে গড়ে তোলতে হয়।প্রকৃত যোগ্য নেতা বা কর্মী সব সময় মূল্যায়িত হয়। কিছু কিছু লোক, যারা দলের খাতায় শুধু নাম সর্বস্ব দলের কাজে কর্মে, আন্দোলন সংগ্রামে নিজকে সম্পৃক্ত রাখে না, তারা দলের আশাতীত পদের আশা কামনা করে, না পেলে অন্য দলে টপকানোই তাদের স্বভাব।
আমি দীর্ঘ দিন হতে আলহাজ্ব ড. কর্ণেল (অব:) অলি আহমদ বীর বিক্রম সাহেবের সাথে দলের সকল আন্দোলন সংগ্রামে সম্পৃক্ত থেকে প্রত্যক্ষ করেছি তাঁর বৈচিত্র্যময় সফল রাজনৈতিক মনোমুগ্ধকর আচার-আচরণ। দল ও দলের নেতা কর্মীদেরকে যোগ্যতানুসারে যথাযথ মূল্যায়ন সত্যিই মুগ্ধকর। এবং যে কােন লোক তাঁর প্রতি মুগ্ধ হবেই।
তাঁর দৃশ্যমান আচরণের আলোকে দৃঢ়তার সাথে এক বাক্যে বলতে পারি যে, এ মহান মানুষটি যাদেরকে বেশী বেশী আদর করে কাছে টেনে পুণর্বাসন করেছেন, সুযোগ সুবিধা দিয়েছেন, সে সব অকৃতজ্ঞ ব্যক্তিরাই আজ তাঁর নামে এবং তাঁর দলের নামে অপবাদ রটাচ্ছে।
তাই কথায় আছে,
অকৃতজ্ঞ মানুষের চেয়ে, কৃতজ্ঞ কুকুর অনেক শ্রেয়।
দুষ্টু গরুর চেয়ে শূণ্য গোয়াল অনেক ভাল
জান্ক ফুড বেশি না খেয়ে পুষ্টিকর ফুড কম খাওয়া অনেক ভাল
ভাল জিনিস ভাল মানুষ সব সময় থাকে কম কিন্তু ওজনে ভারি।
আমি সকলের নিকট আমাদের প্রিয় নেতা ড. কর্নেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম মহোদয়ের জন্য দোয়া কামনা করছি।
দোয়া কামনায়
কাজী রয়েল(KAZI ROYAL)
গণতান্ত্রিক ছাত্রদল
লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)
চন্দনাইশ পৌরভা, চট্টগ্রাম বাংলাদেশ।

Facebook Comments Box


Posted ১২:৪১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ