মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০

অক্ষয়-সালমানকে পেছনে ফেললেন কোহলি

ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

অক্ষয়-সালমানকে পেছনে ফেললেন কোহলি

বক্স অফিসে দাপট দেখিয়েছেন বলি তারকারা। অন্যদিকে ক্রিকেট মাঠে ঝড় তুলেছেন বিরাট কোহলি। তবে ভারতের শীর্ষ ১০০ তারকার তালিকায় শীর্ষস্থানটা বিরাটের দখলেই গেছে।
ফোর্বস ইন্ডিয়ার বার্ষিক এ জরিপে অক্ষয় কুমার ও সালমান খানকে পেছনে ফেলেছেন বিরাট। গত আট বছর ধরে এই তালিকায় থাকলেও এবারই প্রথম শীর্ষে স্থান পেয়েছেন তিনি। অন্যদিকে টানা তিনবার তালিকায় শীর্ষস্থানে থাকা সালমান রয়েছেন তৃতীয় স্থানে। অক্ষয় কুমারের অবস্থান দ্বিতীয়।
২০১৮ সালের অক্টোবর থেকে চলতি বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই জরিপ করা হয়েছে। আয়ের পাশাপাশি তারকা খ্যাতি, ব্র্যান্ড ভ্যালু, মিডিয়ায় আলোচনাসহ নানা বিষয় বিবেচনা করে এই তালিকা তৈরি হয়েছে। এজন্য অনেকের আয় বেশি হলেও তালিকায় নিচে, আবার আয় কম করেও শুধুমাত্র তারকাখ্যাতির কারণে উপরের দিকে স্থান পেয়েছেন।
গত বছর ২৫২.৭২ কোটি রুপি আয় করেছেন বিরাট। ম্যাচ ফি, স্পন্সর্ড ইনস্টাগ্রাম পোস্ট ও বিভিন্ন পণ্যের প্রচার করে এই আয় করেছেন তিনি। অক্ষয় কুমার আয় করেছেন ২৯৩.২৫ কোটি রুপি। অন্যদিকে সালমান ২২৯.২৫ কোটি রুপি আয় করেছেন। তালিকায় শীর্ষ দশে থাকা তারকারা হলেন যথাক্রমে— অমিতাভ বচ্চন (২৩৯.২৫ কোটি রুপি), এমএস ধোনি (১৩৫. ৯৩ কোটি রুপি), শাহরুখ খান (১২৪.২৫ কোটি রুপি), রণবীর সিং (১১৮.২ কোটি রুপি), আলিয়া ভাট (৫৯.২১ কোটি রুপি), শচীন টেন্ডুলকার (৭৬.৯৬ কোটি রুপি) এবং দীপিকা পাড়ুকোন (৪৮ কোটি রুপি)।
তালিকার এক তৃতীয়াংশ নারী। এর মধ্যে দিশা পাটানি, কৃতি স্যানন, সারা আলী খান এবারই প্রথম তালিকায় স্থান পেয়েছেন। এছাড়া এবারের তালিকায় স্থান পাওয়া ১০০ তারকার আয় ৩ হাজার ৮৪২ কোটি রুপি, যা গতবারের চেয়ে ২২ শতাংশ বেশি। গত বছর আয় ছিল ৩ হাজার ১৪০ কোটি রুপি।


Posted ৭:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১