বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

অতীতের সব রেকর্ড ভেঙে ভারতে একদিনে রেকর্ড শনাক্ত

  |   বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

অতীতের সব রেকর্ড ভেঙে ভারতে একদিনে রেকর্ড শনাক্ত

অতীতের সব রেকর্ড ভেঙে ভারতে এক দিনে নতুন শনাক্ত ৩ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৭২৮ জন।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যে এ চিত্র উঠে এসেছে।
এনিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৭৩২ জন। শনাক্তের দিক থেকে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সকল দেশকে ছড়িয়ে প্রথম স্থানে রয়েছে ভারত। আর নতুন করে এক দিনে মৃতের সংখ্যা ২ হাজার ১০২ জন।
এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে যুক্তরাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৫৯ হাজার ৩১৬ জন। এনিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৫ লাখ ৯৬ হাজার ৩১০ জন। এক দিনে সর্বোচ্চ শনাক্তের দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। ২৪ ঘণ্টায় নতুন করে মৃতের সংখ্যা ৭৮৯ জন।
টাইমস অব ইন্ডিয়ার তথ্য বলছে, গত ৪ এপ্রিল থেকে ভারতে নতুন শনাক্তের সংখ্যা ১ লাখে উঠলেও প্রথমবারের মতো বুধবার (২১ এপ্রিল) তিন লাখ ছাড়াল নতুন করোনা শনাক্ত। গত ১৭ দিনে শনাক্তের হার ৬ দশমিক ৭৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ ৯৩ হাজার ৩৭১ জন। আর সর্বমোট করোনা টেস্ট করা হয়েছে ২৭ কোটি ১০ লাখ ৫৩ হাজারেরও বেশি ভারতীয় নাগরিকের।
এদিকে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মোট মৃত্যুর এক তৃতীয়াংশই মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে নতুন করে শনাক্ত হয়েছে ৬৭ হাজার ৪৬৮ জন। যেখানে দিল্লিতে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ২৪ হাজার ৬৩৮ জন।


Posted ৮:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০