শুক্রবার, মার্চ ৬, ২০২০

অধিনায়ক হিসেবে মাশরাফির বিদায়ী ম্যাচে বাংলাদেশের বিশাল জয়

  |   শুক্রবার, ০৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

অধিনায়ক হিসেবে মাশরাফির বিদায়ী ম্যাচে বাংলাদেশের বিশাল জয়

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত সেরা অধিনায়কের তকমাটা মাশরাফি বিন মোর্ত্তজার নামের পাশেই। দীর্ঘ ১৯ বছরের ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে ঘোষণা দিয়েছেন ছয় বছর ধরে পালন করা অধিনায়কের দায়িত্ব।
বিদায় বেলায়ও মাথা উঁচিয়ে ছেড়েছেন মাঠ। সফরকারী জিম্বাবুয়েকে সিরিজ হারিয়েছেন গত ম্যাচেই। আজ তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে জয় নিয়ে পূর্ণ করেন ২৫তম সিরিজ জয়। মাশরাফি বিন মোর্ত্তজার নেতৃত্ব এই সিরিজসহ বাংলাদেশ পেয়েছে পাঁচ বার হোয়াইটওয়াশের স্বাদ।
২০১৪ সালে শেষবারের মতো কাঁধে নেন নেতৃত্বের ভার। মোট ৮৮ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ৫০টি। ২০১৪ থেকে অধিনায়ক হবার পর ৮০ ম্যাচে জয় পেয়েছেন ৪৭টি ম্যাচে। বর্ণাঢ্য এই ক্যারিয়ারের ইতি টেনে দেয়ার ঘোষণাটা আজকের ম্যাচের আগের দিনই দেন সংবাদ সম্মেলনে।
তাই আজকের ম্যাচটার প্রতি ছিল বাড়তি আকর্ষণ। সিরিজের প্রথম দুই ম্যাচে দর্শকশূন্য গ্যালারি দেখা গেলেও আজ ছিল পরিপূর্ণ।
ক্যারিয়ারের শেষ ম্যাচটায় হেরেছিলেন টস। সফরকারী অধিনায়ক টস জিতেও সিদ্ধান্ত নেন আগে ফিল্ডিং করার। ব্যাট করতে নেমে তামিম ইকবাল আর লিটন দাস মিলে রান তুলেছেন একে অপরের সঙ্গে পাল্লা দিয়ে। তাতে একটা রেকর্ডই করে ফেলে বাংলাদেশ। ওপেনিং জুটিতে ২৯২ রান তুলে জায়গা করে নিয়েছে তিন নম্বরে।
তামিম পান ক্যারিয়ারের ১৩তম শতক। লিটন দাস ছাড়িয়ে যান গত ম্যাচে তামিমের করা ব্যক্তিগত ১৫৮ রানের ইনিংসকেও। লিটন ১৪৩ বলে ১৭৬ রানের ইনিংস খেলে থামেন কার্ল মুম্বার বলে ক্যাচ দিয়ে। তামিম ১২৮ রান করে থামলেও বৃষ্টি আইনে ৭ ওভার কমে ৪৩ ওভারে খেলা নেমে আসলেও ৩ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩২২ রান।
জবাবে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সাইফউদ্দিনের গতির শিকার হয়ে সময়ের ব্যবধানে উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে দলটির তারকা ব্যাটসম্যান সিকান্দার রাজার ৬১ আর ওয়েসলি মাধেভার ৪২ রানের ইনিংসে ভর করে ৩৭.৩ ওভারে শেষ পর্যন্ত ২১৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ১২৩ রানের সহজ জয় পায় বাংলাদেশ।


Posted ১১:০৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১