শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১

অনলাইনে প্রতারকদের হাতে এক নারীর ৪ কোটি টাকা গচ্চা

অনলাইন ডেস্ক:   |   শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

অনলাইনে প্রতারকদের হাতে এক নারীর ৪ কোটি টাকা গচ্চা

অনলাইনে প্রতারণার শিকার হয়েছেন এক নারী। প্রতারকরা তার চার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ৬০ বছর বয়সী ওই নারী মহারাষ্ট্রের পুনে নগরীর একটি প্রাইভেট ফার্মের প্রবীণ নির্বাহী।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) পুলিশ এ খবর জানিয়েছে। খবর এনডিটিভির।
পুলিশের তথ্য অনুযায়ী, গত কয়েক মাস ধরে ২৭টি অ্যাকাউন্টে ২০৭টি লেনদেনে ওই নারী ভারতীয় টাকায় প্রায় ৪ কোটি টাকা ক্ষতিগ্রস্ত হয়েছেন।
সাইবার সেলের পুলিশ কর্মকর্তা অঙ্কুশ চিন্তামন বলেন, ‘২০২০ সালের এপ্রিলে ওই নারী  সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রিটেন থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পান। তার সঙ্গে বন্ধুত্ব করার পরে এবং পাঁচ মাস ধরে তার আত্মবিশ্বাস অর্জন করার পরে, রিকোয়েস্ট পাঠানো ওই ব্যক্তি তাকে জানায়, একটি আইফোন তার কাছে জন্মদিনের উপহার হিসেবে পাঠানো হয়েছে।’
গত সেপ্টেম্বরে ওই প্রতারক দিল্লি বিমানবন্দরে উপহারের জন্য শুল্ক ছাড়ের অজুহাতে তাকে প্রচুর পরিমাণে অর্থ প্রদান করতে বলেন।
পুলিশ কর্মকর্তা বলেন, ‘প্রতারকরা তাকে বিভিন্ন সময়ে কুরিয়ার এজেন্সি প্রতিনিধি, কাস্টম কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে গহনা ও বিদেশি মুদ্রা এসেছে জানিয়ে অনলাইনে আরও অর্থ প্রদানের কথা বলেন।’
২০২০ সালের সেপ্টেম্বর থেকে ওই নারী ৩ কোটি ৯৮ লাখ ৭৫ হাজার ৫০০ টাকা গচ্চা দেন এবং সম্প্রতি যখন প্রতারণার বিষয়টি বুঝতে পারেন তখন তিনি সাইবার সেলে জানান।
তিনি আরও জানান, সাইবার সেল থানা পুলিশ ভারতীয় দণ্ডবিধি ও তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছে।


Posted ১১:২৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১