• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অনলাইন গণমাধ্যমকে সুরক্ষা দেবে সরকার: তথ্যমন্ত্রী

    অনলাইন ডেস্ক: | ১৬ জুলাই ২০১৭ | ৮:৫৪ অপরাহ্ণ

    অনলাইন গণমাধ্যমকে সুরক্ষা দেবে সরকার: তথ্যমন্ত্রী

    দেশের অনলাইন গণমাধ্যমগুলো অবাধ তথ্যপ্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সরকার বর্তমান সময়ের আধুনিক এ গণমাধ্যমকে সুরক্ষা দেবে। নতুন নীতিমালা এক্ষেত্রে দিকনির্দেশনার কাজ করবে।


    রোববার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

    ajkerograbani.com

    তিনি বলেন, অনলাইন নিউজ পোর্টালগুলোকে গণমাধ্যমের পবিত্রতা বজায় রাখতে হবে। সাংবাদিকতার নামে মিথ্যাচার, চরিত্রহনন, গুজব ও উস্কানি ছড়ানোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে।

    অনলাইন গণমাধ্যম নীতিমালা তৈরিতে ভূমিকা পালনের জন্য বিওএমএসহ সবার প্রতি আন্তরিক ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

    গেলো ১৯ জুন মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুমোদন দেয়া হয়। সেখানে বলা হয় বর্তমানে দেশে চলমান প্রায় ২ হাজার অনলাইন গণমাধ্যমকে সরকারের কাছ থেকে নিবন্ধন নিতে হবে। তথ্য মন্ত্রণালয় থেকে গেজেট আকারে প্রকাশের পরই এটি কার্যকর হবে।

    আরো বলা হয়, জাতীয় সম্প্রচার কমিশনই অনলাইন গণমাধ্যম পরিচালনা করবে। যেসব বিধি-বিধান রয়েছে তা যথাযথভাবে মেনে চলা হচ্ছে কিনা তাও ধারাবাহিকভাবে পর্যবেক্ষণ করবে এই কমিশন।

    সব গণমাধ্যম প্রতিষ্ঠানের প্রকাশিত বা প্রচারিত সংবাদ ও অনুষ্ঠান প্রসঙ্গে ৬ মাস বা এক বছর পরপর প্রতিবেদন নেবে কমিশন। পরবর্তীতে তা পেশ করা হবে সরকারের কাছে। যে কোনো অনলাইন গণমাধ্যম প্রতিষ্ঠান পরিদর্শনও করবেন তারা।

    নীতিমালা পরিপন্থি তথ্য প্রকাশ এবং দেশের বিদ্যমান আইন লঙ্ঘনের সুনির্দিষ্ট অভিযোগে পেলে সংশ্লিষ্ট অনলাইন গণমাধ্যমকে কারণ দর্শানোর নোটিশ দেবে কমিশন। স্বপ্রণোদিতভাবেও তারা এই কাজ করতে পারবে। আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করবে সরকারকে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755