• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অনলাইন গেম খেলে কিশোরের আত্মহত্যার চেষ্টা

    অনলাইন ডেস্ক | ১১ আগস্ট ২০১৭ | ৯:৪১ অপরাহ্ণ

    অনলাইন গেম খেলে কিশোরের আত্মহত্যার চেষ্টা

    কয়েকদিন আগেই মুম্বাইয়ে বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে প্রাণ দিয়েছিল এক কিশোর। তার মৃত্যুর কারণে উঠে এসেছিল ‘ব্লু হোয়েল’ নামের এক অনলাইন গেম। দিনকয়েকের মধ্যে সেই খেলায় মেতে আরেক কিশোরের আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটল ইন্দৌরে। বারে বারে ভারতের কিশোরদের এই ধরনের বিপজ্জনক খেলায় জড়িয়ে পড়ার প্রবণতা দেখে স্বাভাবিকভাবেই নড়েচড়ে বসেছে ওয়াকিবহাল মহল।


    এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, সপ্তম শ্রেণির ছাত্র ইন্দৌরের ওই কিশোর তার স্কুল বিল্ডিংয়ের চারতলা থেকে লাফানোর চেষ্টা করে। কিন্তু সহপাঠী ও শিক্ষকদের চেষ্টায় প্রাণে বেঁচে যায় সে। চামেলি দেবী স্কুলের ওই ছাত্র বারান্দার রেলিংয়ে উঠে লাফ দেওয়ার চেষ্টা করেছিল বলে জানা যায়।

    ajkerograbani.com

    আশ্চর্যের বিষয়, মহম্মদ ফারুখ নামের এক শিক্ষক ছেলেটিকে বাঁচানোর পরে ছেলেটি অত্যন্ত বিরক্ত হয়। পরে সে জানায়, অনলাইন গেমের টাস্ক সম্পূর্ণ করতে না পেরে সে অত্যন্ত হতাশ। স্কুলের প্রিন্সিপাল সঙ্গীতা পোদ্দার পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছেলেটিকে জেরা করে। তখন ওই ছাত্র পুলিশের কাছে জানায় বাবার মোবাইলে কয়েকদিন ধরেই সে ‘ব্লু হোয়েল’ নামের অনলাইন গেম খেলছিল।

    এই বিপজ্জনক অনলাইন গেমে খেলোয়াড়কে অনেকগুলি শর্ত পূরণ করতে হয়। তার মধ্যে রয়েছে একা ভৌতিক সিনেমা দেখা কিংবা হাতের মধ্যে রক্ত দিয়ে নীল তিমি আঁকা। একেবারে শেষের ধাপে এসে উঁচু জায়গা থেকে লাফ দিয়ে নিজের জীবন শেষ করে দিতে হয়।
    প্রথম বিশ্বে এই খেলা তার বিষ-ছোবল মারা শুরু করেছে আগেই। এবার তৃতীয় বিশ্বেও ঢুকে পড়ল এই মারণ খেলা।
    মনোবিদরা পরিবারের নাবালকদের অনলাইন গতিবিধি নজরে রাখতে বলছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755