শনিবার, জুন ১৩, ২০২০

অনুশীলন শুরু হলেও বিদেশি কোচদের পাবে না বিসিবি

ডেস্ক   |   শনিবার, ১৩ জুন ২০২০ | প্রিন্ট  

অনুশীলন শুরু হলেও বিদেশি কোচদের পাবে না বিসিবি

ক্রিকেট মাঠে ফেরাতে খুব বেশি তোড়জোড় ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। ক্রিকেটারদের চাওয়াতে সীমিত অনুশীলন পর্ব শুরু করতে চাচ্ছে বোর্ড। তবে করোনার কারণে নির্দিষ্ট সময়ে ট্রেনিং শুরু নিয়েও আছে শঙ্কা। অনুশীলন শুরু হলেও সেখানে বিদেশি কোচিং স্টাফের কাউকে পাবে না বোর্ড।
জাতীয় দলের কোচিং স্টাফের প্রায় সবাই বিদেশি। করোনার ভয়াবহতা শুরুর আগেই নিজ নিজ দেশে ফিরে গেছেন তারা। বর্তমান সময়ে দেশে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ যেভাবে বাড়ছে, সেখানে তারা ঠিক কবে নাগাত যোগ দেবেন তা অনিশ্চিত।
এমতাবস্থায় আগামী ১৫ জুন থেকে ক্রিকেটারদের অনুশীলন কার ব্যবস্থা রেখেছে বিসিবি। সেখানে পাওয়া যাবে না বিদেশি কোচিং স্টাফদের কাউকে। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে অনুশীলন শুরু হলে দেশি কোচদের উপরেই ভরসা করতে হবে।
এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমরা পরিকল্পনা করেছি ট্রেনিং শুরুর। কিন্তু তা শুরু করতে অনেক বাধাবিপত্তি আছে। বিশেষ করে বিদেশি কোনো কোচিং স্টাফকে পাওয়া যাবে না। তাই দেশীয় যারা আছেন তাদেরই দায়িত্ব দিতে হবে।’
‘বিদেশি কোচরা কবে আসবে তার ঠিক নেই। এর মধ্যে যদি অনুশীলন শুরু হয়, সেখানে স্কিল ট্রেনিংয়ের জন্য কোচ প্রয়োজন হবে। যদি বিদেশিরা চলে আসেন তো ভালো তারাই দায়িত্ব নেবেন। আর না আসলে দেশিরা করবেন সেটাই বলা যায়।’– সাথে যোগ করেন তিনি।
পরিস্থিতি যেভাবে ভয়াবহ হচ্ছে, সেখানে পূর্বনির্ধারিত সময়ে বিদেশি কোচিং স্টাফ দিয়ে অনুশীলন পর্ব শুরু করা রীতিমত দুঃসাধ্য বলা যায়।


Posted ৮:২৪ অপরাহ্ণ | শনিবার, ১৩ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]