• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অবশেষে গর্ভবতী সেই গরুটির মৃত্যুদণ্ড স্থগিত

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৮ | ৮:৪৯ অপরাহ্ণ

    অবশেষে গর্ভবতী সেই গরুটির মৃত্যুদণ্ড স্থগিত

    পেনকা তার নাম। তাকেই নিয়েই ঝড় বয়ে গেছে ইউরোপজুড়ে। যদিও সে এসবের মধ্যে নেই। শুরুতে মৃত্যুদণ্ড ঘোষণা দেওয়া শেষে স্থগিত করা হয়েছে। এখন সে অপেক্ষা করছে প্রসবের। সপ্তাহ দুয়েকের মধ্যেই বাছুর জন্ম দেবে গরুটি।


    এর আগে চলতি মাসের শুরুর দিকে সীমান্ত অতিক্রমের মাধ্যমে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) আইন অমান্য করায় গর্ভবতী এ গরুকে মৃত্যুদণ্ড দিয়েছিল বুলগেরিয়া। সীমান্ত পেরিয়ে গরুটি বুলগেরিয়া থেকে সার্বিয়ায় ঢুকে পড়েছিল। অবশ্য গরুর মালিক রাইনা জর্জিভার সঙ্গে যোগাযোগ করে সার্বিয়া থেকে গরুটি ফেরত পাঠানো হয়।


    পেনকার ‘অপরাধ’ শুধু সীমান্ত পেরোনো নয়, আন্তর্জাতিক আইন ভাঙাও। ইউরোপীয় কমিশনের গাইডলাইনে বলা হয়, ইউরোপীয় কমিশনভুক্ত দেশে গরু বা জন্তু-জানোয়ার নিয়ে ঢোকার সময় ইইউ অনুমোদিত সীমান্ত পর্যবেক্ষণ ফাঁড়িতে কাগজপত্র দেখাতে হবে যে, তারা সুস্থ ও স্বাস্থ্যবান।

    পেনকাকে রেহাই দিতে অনলাইন পিটিশন শুরু করেছিল পশু অধিকারকর্মীরা। ওর ক্ষেত্রে ব্যতিক্রম হোক, এমনটা দাবি করা হয়েছিল ইউরোপীয় পার্লামেন্টের কাছে। ঘরে-বাইরে চাপের মুখে পড়ে পেনকার মামলাটি পুনর্বিবেচনায় রাজি হয় বুলগেরিয়ার খাদ্য নিরাপত্তা সংস্থা। চলতি সপ্তাহে যাবতীয় স্বাস্থ্য পরীক্ষায় পাস করার পরও পেনকাকে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে (গরু সুরক্ষা কেন্দ্র)।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673