• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অবশেষে বিতর্কিত ১৯ জন ছাত্রলীগ থেকে বাদ যাচ্ছেন

    ডেস্ক | ১৪ ডিসেম্বর ২০১৯ | ১২:১৭ অপরাহ্ণ

    অবশেষে বিতর্কিত ১৯ জন ছাত্রলীগ থেকে বাদ যাচ্ছেন

    অবশেষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে বিতর্কিত ও অনুপ্রবেশকারী ১৯ নেতানেত্রীকে। দীর্ঘদিন যাচাই-বাছাই শেষে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছে কেন্দ্রীয় কমিটি। আজকালের মধ্যেই তাদেরকে প্রেস রিলিজের মাধ্যমে কমিটি থেকে বাদ দেওয়া হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।


    আল নাহিয়ান খান জয় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘দীর্ঘ যাচাই-বাছাই শেষে আমরা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছি।


    আজকালের মধ্যেই প্রেস রিলিজের মাধ্যমে তাদেরকে বাদ দেওয়া হবে। ’
    কোন ১৯ জন? জানতে চাইলে তিনি বলেন, ‘একটু ধৈর্য ধরুন, প্রেস রিলিজের মাধ্যমেই জানতে পারবেন। তালিকা প্রকাশ করার আগে নাম প্রকাশ ঠিক হবে না।

    গত বছরের ১১ ও ১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রায় আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরীকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ১৩ মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন তৎকালীন দুই নেতা।

    এরপর কমিটিতে ছাত্রদল, ছাত্রশিবির, অছাত্র ও বিবাহিতদের রাখা হয়েছে বলে অভিযোগ তুলে পদবঞ্চিতরা আন্দোলনে নামেন। তারা কয়েকদিনের মধ্যে ৯৯ জনের নাম প্রকাশ করেন।

    তীব্র আন্দোলনের মুখে ১৫ মে মধ্যরাতে সংবাদ সম্মেলন করে ১৯ জনের নাম প্রকাশ করেন দুর্নীতির দায়ে পদ থেকে অব্যাহতি পাওয়া সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী।
    এরপর চাঁদাবাজিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে ১৪ সেপ্টেম্বর সরিয়ে দেওয়া হয়। তাদের পরিবর্তে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়েছেন জ্যেষ্ঠ যুগ্মসাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

    ভারপ্রাপ্ত দায়িত্বে আসার পর থেকেই বিতর্কিতদের বাদ দিতে নানামুখী চাপ আসছিল জয়-লেখকের ওপর। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমেই অবশেষে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করা হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670