• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অবসরে যাচ্ছেন একঝাঁক সচিব

    ডেস্ক | ০২ ডিসেম্বর ২০১৯ | ২:০৭ অপরাহ্ণ

    অবসরে যাচ্ছেন একঝাঁক সচিব

    প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর সচিব সাজ্জাদুল হাসান, জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ, সমাজকল্যান সচিব জুয়েনা আজিজ, চুক্তিতে থাকা তথ্য সচিব আব্দুল মালেকসহ একঝাঁক সচিব অবসরে যাচ্ছেন।

    সরকারের দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছেন এদের চুক্তিভিত্তিক নিয়োগ বা মেয়াদ বাড়ানো হবে না। ফলে প্রশাসনে একটা বড় শূন্যতা তৈরী হচ্ছে। অবশ্য প্রশাসনের একটি বড় অংশ এটাকে শুন্যতা মনে করছেন না। এটাকে স্বাভাবিক প্রক্রিয়াই মনে করছেন। তাদের মতে, এই সচিবদের মেয়াদ শেষে আরো অনেকেই পাইপ লাইনে আছেন যারা সচিব হবেন।তাদের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলে নতুনরা বঞ্চিত হতেন। এটা প্রশাসনের জন্য একটা খারাপ বার্তা হত।


    উল্লেখ্য যে, ৮৫ ব্যাচের একটি বড় অংশ এখনো সচিব আছেন। ৮৬ ব্যাচের কয়েকজন সচিব হয়েছেন।এই অবসরের ফলে ৮৬ ব্যাচের জন্য সচিব হওয়ার দ্বার উম্মুক্ত হয়ে যাবে। তারা অনেকেই এজন্য মুখিয়ে আছেন।

    এছাড়াও সচিবালয়ে আরো অনেকগুলো সচিবপদ জানুয়ারিতে শুন্য হতে পারে। ফলে পরবর্তী ব্যাচগুলোর জন্য সচিব হওয়ার পথ সুগম হবে।

    উল্লেখ্য যে, একজন সচিবের চুক্তিভিত্তিক নিয়োগ নিয়ে প্রশাসনের বিরুপ প্রতিক্রিয়া ছিল। একজন সচিবকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলে ১২ জনের পদোন্নতি বন্ধ হয়ে যায় বলে একটি তথ্য প্রচলিত আছে। সেজন্য চুক্তিভিত্তিক নিয়োগের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর এই অবস্থানকে স্বাগত জানিয়েছেন আমলারা। এখন এই শুন্যপদগুলোতে কারা দায়িত্ব পাবেন সেটাই দেখার বিষয়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী