• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অবৈধ ব্যানার ও সাইনবোর্ড ব্যবহার করায় আট প্রতিষ্ঠানকে জরিমানা

    অনলাইন ডেস্ক | ১৭ এপ্রিল ২০১৭ | ৬:২৯ অপরাহ্ণ

    অবৈধ ব্যানার ও সাইনবোর্ড ব্যবহার করায় আট প্রতিষ্ঠানকে জরিমানা

    অবৈধভাবে ব্যানার ও সাইনবোর্ড ব্যবহার করায় রাজধানীর ফার্মগেটে কোচিং সেন্টারসহ আট প্রতিষ্ঠানকে ৩ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।


    সোমবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত ফার্মগেট গ্রিন রোড ও ইন্দিরা রোডের দুই পাশের ব্যানার ও সাইনবোর্ড উচ্ছেদ অভিযান চলে। আইকন প্লাস বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টার, স্কলার ইউনিভার্সি কোটিং সেন্টার, প্যারাগন কোটিং সেন্টার, সাইফোর্স কোচিং সেন্টার ও বিসিএস কনফিডেন্স সেন্টারের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে এবং মদিনা সেনিটারি স্টোরকে ৫ হাজার টাকা, লাইফ অ্যান্ড লাইন হাসপাতালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও গ্রিন রোডে অবৈধ পার্কিংয়ের জন্য এক চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


    এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান। অভিযান শেষে তিনি বলেন, অভিযান চলাকালীন নগদ ২ লাখ ৬৭ হাজার টাকা আদায় করা হয়েছে। গ্লোবাল এডুকেশন সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হলেও এখনও টাকা আদায় করা হয়নি। তিনি বলেন, এর আগেও ডিএনসিসি’র পক্ষ থেকে ব্যানার, সাইনবোর্ড ও দেওয়া তালিকা তুলে নেওয়ার জন্য গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। অনেক প্রতিষ্ঠান এটি আমলে নিয়েছে, অনেকেই আমলে নেয়নি। যেসব প্রতিষ্ঠান এ নিদের্শনা মানেনি, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। প্রতিষ্ঠানগুলোর সাইনবোর্ড ব্যবহারে কোনো নির্দেশনা আছে কি না জানতে চাইলে ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, কোনো প্রতিষ্ঠান সাইনবোর্ড ও ব্যানার ব্যবহার করতে চাইলে সিটি করপোরেশনের অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া নগরীতে কোনো প্রতিষ্ঠান সাইনবোর্ড ব্যবহার করতে পারবে না।

    Facebook Comments

    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669