রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

অবৈধ প্রবাসীদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে: পররাষ্ট্রমন্ত্রী

  |   রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

অবৈধ প্রবাসীদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে: পররাষ্ট্রমন্ত্রী

বর্তমান করোনা পরিস্থিতিতে যেসব প্রাবসী শ্রমিকদের বৈধ কাগজপত্র নেই, তাদের দেশে ফিরিয়ে আনতে চাপ দিচ্ছে মধ্যপ্রাচ্যসহ কয়েকটি দেশ। এমন তথ্য জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী আবদুল মোমেন। এই পরিস্থিতে তাদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।
একইসঙ্গে যেসব প্রবাসীরা বিদেশে কর্মহীন হয়ে পড়েছেন বর্তমান পরিস্থিতে তাদের আর্থিক সহায়তার ঘোষণাও দেওয়া হয়ে। করোনা পরিস্থিতে স্থবির গোটা বিশ্ব। এ অবস্থায় বিপাকে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। তাদের বিষয়ে সিন্ধান্ত নিতে আন্তমন্ত্রণালয় বৈঠকে বসেন প্রবাসী কল্যাণ, স্বরাষ্ট্র এবং পররাষ্ট্রমন্ত্রী।
পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেন, আমরা কিছুটা চাপের মধ্যে আছি। তবে সব দেশই চাপের মধ্যে আছে। আমরা একটার পর একটা সমাধান করবো। যেসব দেশ বলেছে আমাদের লোক না নিলে তাদের আমরা সমস্যায় ফেলবো, তাদের কেসটাই আমরা গে দেখবো। যেসব প্রবাসী শ্রমিক বিদেশে কর্মহীন হয়ে পড়ছেন তাদের আর্থিক সহায়তা দিতে এরই মধ্যে একটি তহবিল গঠন করা হয়েছে। আলোচনা হচ্ছে ভিসার মেয়াদ শেষের বিষয়েও।
কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, আমরা ৪টি দেশের সাথে কথা বলেছি, তারা আমাদের নিশ্চয়তা দিয়েছে। চিকিৎসা ও থাকা-খাওয়ার জন্য আমরা ফান্ড পাঠিয়েছি।

Facebook Comments Box


Posted ১০:১৫ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১