• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অভিনব কাজে কোকা কোলা ব্যবহার

    অনলাইন ডেস্ক | ১৯ এপ্রিল ২০১৭ | ৫:৪১ অপরাহ্ণ

    অভিনব কাজে কোকা কোলা ব্যবহার

    ঠান্ডা পানীয় হিসেবে কোকা কোলার খ্যাতি বিশ্বজোড়া। কিন্তু কোকা কোলায় থাকে এমন কিছু উপাদান, যা একে বহু ধরনের কাজের উপযোগী করে তোলে। নীচে রইল কোকা কোলার সেই সমস্ত প্রয়োগের হদিশ, যা হয়তো আপনার দৈনন্দিন জীবনকে অনেকখানি সহজ করবে।


    ১. জামাকাপড়ে চিপকে থাকা চিউয়িং গাম বা বাবল গাম তোলা: কাপড়জামায় চিউয়িং গাম বা বাবল গাম আটকে গিয়েছে? অল্প একটু কোকা কোলা ফেলে দিন আটকে থাকা চিউয়িং গাম অথবা বাবল গামের উপরে। একটু‌ বাদে গামটি সহজেই ছেড়ে আসবে জামা থেকে।
    ২. পোকামাকড়ের কামড়ের জ্বালা কমানো: পোকামাকড়ের কামড়ের ফলে শরীরের কোনও অংশে যদি জ্বালা করে, একটি তুলো কোকা কোলায় ভিজিয়ে নিন। তার পর আক্রান্ত অংশে হালকা করে বুলিয়ে দিন তুলোটি। দেখবেন, জ্বালা কমে গিয়েছে।
    ৩. রুপোর অলঙ্কারকে চকচকে করে তোলা: বাড়িতে যদি রুপোর পুরনো অলঙ্কার বা কয়েন থেকে থাকে, তা হলে একটি পাত্রে কোকা কোলা ঢেলে তাতে সেই অলঙ্কার বা কয়েন কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। একটু বাদে সেটিকে তুলে নিন পাত্র থেকে এবং শুকনো কাপড়ে মুছে নিন। দেখবেন, রুপোর জিনিসটি নতুনের মতো চকচক করছে।
    ৪. রান্নাঘরের তেলচিটে পরিষ্কার: রান্নাঘরের দেওয়ালে বা মেঝেয় অনেক সময়ে রান্নার তেলচিটে লেগে হলদে ছোপ পড়ে যায়। দাগ ধরা অংশে একটু কোকা কোলা ঢেলে শুকনো কাপড়ে আলতো ভাবে মুছলেই দাগ উঠে যাবে।
    ৫. জামাকাপড় থেকে তেল তোলা: কোনও পোশাকে ভুলবশত তেল পড়ে গিয়েছে? চিন্তা নেই, ওই অংশে একটু কোকা কোলা ঢেলে শুকনো কাপড় দিয়ে ঘষে দিন। দেখবেন, তৈলাক্ত ভাব চলে গিয়েছে।
    ৬. মেঝের দাগ তোলা: মেঝেয় কোনও পুরনো দাগ থাকলে তার উপর একটু কোকা কোলা ঢেলে ভিজে ন্যাকড়া দিয়ে মুছে দিন। দাগ উঠে যাবে সঙ্গে সঙ্গে।
    ৭. কাচ পরিষ্কার: কাচের টেবিল-টপ অথবা দরজা-জানলার কাচের উপর ছিটিয়ে দিন একটু কোকা কোলা। তার পর শুকনো কাপড় দিয়ে মুছলেই একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে কাচ।
    ৮. টয়লেট পরিষ্কার: বাথরুমের কমোড, বেসিন বা মেঝেয় হলুদ দাগ ধরে গিয়েছে? চিন্তা নেই। দাগ ধরা অংশে একটু কোকা কোলা ফেলে কিছু ক্ষণ রেখে দিন। তার পর ব্রাশে করে ঘষে দিলেই দেখবেন, টয়লেট একদম সাফ।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673