• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অভিশপ্ত রাত, দুই নক্ষত্রের পতন

    ডেস্ক | ০১ জুলাই ২০১৮ | ৯:০৯ পূর্বাহ্ণ

    অভিশপ্ত রাত, দুই নক্ষত্রের পতন

    একই রাতে দুই নক্ষত্রের পতন দেখলো ফুটবলবিশ্ব। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল’র খেলায় রাতের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা। আরেক ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।


    রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্র দিয়ে মিশন শুরু হয় মেসিদের। সেই ম্যাচে পেনাল্টি মিস করে দলকে জয়বঞ্চিত করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।


    পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টিনা। তবে শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয় নিয়ে শেষ ষোলোয় পা দেয় দক্ষিণ আমেরিকার দলটি। সেই ম্যাচে অসাধারণ এক গোল করে দলের জয়ে বড় অবদান রাখেন মেসি।

    নাইজেরিয়ার বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনা দলকে নিয়ে প্রত্যাশা বেড়ে যায়। শেষ ষোল’র প্রতিপক্ষ ফ্রান্সের বিপক্ষে সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হন মেসি। যদিও তার দল শেষ পর্যন্ত লড়াই করেছে। নিজে গোল না পেলেও দুই গোলে সহায়তা করেছেন তিনি। তবে ১৯ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা।

    ৩১ বছর বয়সী মেসির এটাই সম্ভাব্য শেষ বিশ্বকাপ। পরের বিশ্বকাপে অংশ নিতে গেলে তার বয়স হবে ৩৫। ওই বয়সে দলের ভার সামলানো সহজ কথা নয়। সেই হিসেবে খালি হাতেই শেষ বিশ্বকাপ মিশন শেষ হতে যাচ্ছে বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের মেসির।

    অন্যদিকে পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর রাশিয়া বিশ্বকাপ আসর শুরু হয় স্পেনের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিক দিয়ে। দল ৩-৩ গোলে ড্র করলেও পুরো আলো কেড়ে নেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

    পরের ম্যাচে মরক্কোর বিপক্ষে রোনালদোর একমাত্র গোলেই জয় পায় পর্তুগিজরা। কিন্তু গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ইরানের বিপক্ষে ১-১ গোলে ড্র ম্যাচে পেনাল্টি মিস করে দলকে জয়বঞ্চিত করেন তিনি।

    শেষ শোল’র ম্যাচে উরুগুয়ের বিপক্ষে রোনালদোর দিকেই তাকিয়ে ছিল পর্তুগাল। কিন্তু এই ম্যাচের সব আলো কেড়ে নেন উরুগুয়ের তারকা এদিনসন কাভানি। তার জোড়া গোলেই ২-১ ব্যবধানে হেরে শেষ ষোল থেকে বিদায় নেয় পর্তুগাল।

    এই ম্যাচে নিষ্প্রভ ছিলেন রোনালদো। ৩৩ বছর বয়সী রোনালদোর শেষ বিশ্বকাপ। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির মতোই একই রাতে বিদায় নিতে হলো তাকেও।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673