• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অমর একুশে গ্রন্থমেলায় ‘উসকানিমূলক বই’ পেলেই ব্যবস্থা

    ডেস্ক | ০১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯:৪০ পূর্বাহ্ণ

    অমর একুশে গ্রন্থমেলায় ‘উসকানিমূলক বই’ পেলেই ব্যবস্থা

    আজ থেকে শুরু হওয়া অমর একুশে গ্রন্থমেলায় যারা ধর্মীয় ও সাম্প্রদায়িক উসকানিমূলক বই বিক্রি করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। গতকাল বৃহস্পতিবার বাংলা একাডেমিতে গ্রন্থমেলার নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।


    পুলিশ ও র‌্যাবের কর্মকর্তারা বলছেন, এবার গ্রন্থমেলায় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। বাঁশের আউটার কর্ডন করে ওয়াচ টাওয়ার থেকে পর্যবেক্ষণ করা হবে মেলাসহ গোটা মেলা প্রাঙ্গণ। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকবে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াত এবং বোম্ব ডিসপোজাল ইউনিট। থাকছে র‌্যাবের টহল ও স্ট্রাইকিং ফোর্স।
    ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ধর্মীয় ও সাম্প্রদায়িক উসকানি থাকবে এমন বই বিক্রি নিষিদ্ধ রয়েছে। কেউ যাতে এ ধরনের বই বিক্রি করতে না পারে, সে জন্য নজরদারি হিসেবে বাংলা একাডেমি সার্ভেইল্যান্স টিম মাঠে থাকবে। এ ছাড়া পুলিশও নজরদারি করবে। এ ধরনের বই পেলে বিক্রেতার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’


    বইমেলার নিরাপত্তাব্যবস্থা নিয়ে কমিশনার বলেন, ‘অমর একুশে বইমেলা উপলক্ষে প্রতিবছরের মতো এবারও ডিএমপি সুদৃঢ়, সম্মিলিত ও নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673