সোমবার, জুলাই ৫, ২০২১

অযোগ্যতা, দুর্নীতি এবং ‍উদাসীনতাকে দায়ী করলেন ফখরুল

পদ্মা ডেস্ক   |   সোমবার, ০৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

অযোগ্যতা, দুর্নীতি এবং ‍উদাসীনতাকে দায়ী করলেন ফখরুল

নিজেদের অযোগ্যতা, দুর্নীতি এবং ‍উদাসীনতার জন্য সরকার করোনা সংক্রমণ মোকাবিলায় ব্যর্থ বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, প্রায় ১৫ মাসও এ সমস্যা সমাধান করতে না পারার ব্যর্থতা নিয়ে সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত। রোববার উত্তরায় নিজের বাসায় জুম নেটওয়ার্কের মাধ্যমে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান তিনি।
বিএনপি মহাসচিব জানান, করোনার কারণে সরকারের অপরিকল্পিত লকডাউন, সাধারণ ছুটি, সীমিত লকডাউন, কঠোর লকডাউনে প্রায় ২ কোটির ওপরে মানুষ দরিদ্র হয়েছে।কর্মচ্যুত হয়েছে লাখ লাখ শ্রমিক। অপ্রাতিষ্ঠানিক শ্রমিক ৮৫ শতাংশ, যারা সংখ্যায় ৫ কোটিরও বেশি প্রকৃত অর্থে কর্মহীন হয়ে পড়েছে। এ সময় অবিলম্বে অপ্রাতিষ্ঠানিক, পরিবহন ও দোকান শ্রমিক, হকার ও প্রান্তিক কৃষকের জন্য এককালীন ১৫ হাজার টাকা হারে দেয়ার দাবি জানান মির্জা ফখরুল।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, তার এ বক্তব্য অনভিপ্রেত ও রাজনৈতিক শালীনতা বিবর্জিত, রুচিহীন ও কল্পকাহিনি ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন, সংসদ নেতা কল্পকাহিনির মধ্য দিয়ে একজন মহান মুক্তিযোদ্ধা, গণতন্ত্রের আপসহীন নেত্রী এবং জনগণের আস্থাভাজন প্রিয় নেতাকে হেয় প্রতিপন্ন করতে চেয়েছেন। এ ধরনের বক্তব্য সংসদ নেতার কাছ থেকে জাতি আশা করে না। এটা জাতিকে হতাশ ও ক্ষুব্ধ করেছে। এ ধরনের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এ নেতা। প্রসঙ্গত, সদ্য শেষ হওয়া জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনীতে জিয়াউর রহমান ও খালেদা জিয়া প্রসঙ্গেও কথা বলেন শেখ হাসিনা।


Posted ১০:৫০ এএম | সোমবার, ০৫ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement