• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অল্প দিনে জনপ্রিয়তা পাওয়া কে এই আরিফুর রহমান দোলন

    | ১৩ জুলাই ২০২০ | ৮:২৫ পূর্বাহ্ণ

    অল্প দিনে জনপ্রিয়তা পাওয়া কে এই আরিফুর রহমান দোলন

    ফরিদপুর ১ আসনে অল্প দিনে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া সদা হাস্যজ্জল টগবগে যুবক আরিফুর রহমান দোলন যিনি রাজনীতিতে স্বক্রিয় হওয়ার আগে ছিলেন একজন সাংবাদিক। নিজে রিপোর্ট লিখতেন। সেটা কেমন রিপোর্ট ছিল তা ঘেটে যা পাওয়া যায় তৎকালীন জামাত বিএনপির সময়ে ব্যাঙের ছাতার মত গজিয়ে ওঠা ভয়ংকর জেএমবি জঙ্গীবাহীনির বিরুদ্ধে তার লেখনি। লিখেছেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গাফিলতি এবং আইনশৃঙ্খলা বাহিনীর নিষ্কৃয়তা সম্পর্কে।
    তখন তিনি জঙ্গীবাহিনী বাংলা ভাইদের বোমায় উড়ে যান নাই বা হাওয়া ভবনের নির্দেশে গুম হয়ে যান নাই এটা তার ভাগ্যের ব্যাপার বলা চলে। সৃষ্টিকর্তার অপার মহিমায় তিনি রক্ষা পেয়েছিলেন।


    ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারে তার জন্ম। তিনি সাংবাদিকতার পাশাপাশি একজন সফল ব্যবসায়ী। তার প্রপিতামহের জনসেবা পারিবারিকভাবে তিনি নিজের মধ্যে লালন করে এসেছিলেন সেই শৈশব থেকেই।


    ফরিদপুর জেলার অন্যতম একটা ছোট উপজেলা আলফাডাঙ্গা উপজেলা। এ ছোট উপজেলায় জন্ম নিয়েছে শত শত মেধাবী মানুষ যারা সরকারের বিভিন্ন দপ্তরে সর্বোচ্চ পদে নিয়োগ পেয়েছেন সুনাম/দুর্নামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন কিন্তু নিজ এলাকা আলফাডাঙ্গা উপজেলা ও উপজেলার জনগণের জন্য খুব কমই করতে পেরেছেন বা অনেকে এলাকার নামও ভুলে গিয়েছেন এমন লোকের সংখ্যাও কম নয়।

    এমন পরিস্থিতি দেখে আরিফুর রহমান দোলন এলাকার অবকাঠামোর দিকে নজর দিলেন এবং প্রয়োজন অনুভব করলেন এলাকার উন্নতি সাধন করার জন্য। তিনি সরকারের বিভিন্ন দপ্তর ঘুরে ঘুরে এলাকার ব্রিজ, কালভার্ট, রাস্তা, শিক্ষাপ্রতিষ্ঠান ইত্যাদি কাজ এলাকায় নিয়ে এলাকার প্রভুত উন্নতি সাধন করেছেন যা বিগত দিনে অনেক জনপ্রতিনিধিও করে দেখাতে পারে নাই।

    এলাকার এসব কাজ করতে যেয়ে অনেক জটিলতা পোহাতে হয়েছে তাকে। তিনি দেখলেন একজন জনপ্রতিনিধি কিছু কৌশল অবলম্বন করলেই এলাকার অবকাঠামোর উন্নয়ন করতে পারেন কিন্তু কোন এক অজানা কারণে যারাই জনপ্রতিনিধি হয়ে আসে তারাই যেন এলাকার উন্নয়নের ব্যাপারে ঝিমিয়ে পড়েন। এ থেকে তিনি প্রয়োজন অনুভব করলেন জনপ্রতিনিধি হওয়ার। আর সেই চিন্তাতেই তিনি সরকারের উন্নয়নের ব্যাপারে ব্যাপক প্রচার করতে শুরু করলেন এবং জনগণ তার এ কাজে সতঃস্ফুর্ত অংশগ্রহনের মাধ্যমে ব্যাপক সাড়া তৈরী হয়ে গেল। বিগত দিনে এমন উৎসবমুখর পরিবেশে জনগণ কখনো কোন নেতা পায় নাই আর তাই জনগণ একপ্রকার অঘোষিত এমপি হিসাবেই আরিফুর রহমান দোলন ভাইকে গ্রহন করে নিয়েছে।

    কিন্তু এত জনপ্রিয়তা থাকার পরেও অনাকাঙ্ক্ষিত কোন এক অদৃশ্য কারণে তিনি নৌকার মনোনয়ন পাননি এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেই নৌকার প্রতি শ্রদ্ধা রেখে তিনি জনগণের শত চাপে পড়েও স্বতন্ত্র নির্বাচনে দাড়ান নাই কাজ করেছেন নৌকার পক্ষে।

    নিজের প্রপিতামহ কাঞ্চনমুন্সীর নামে তার যে সমাজসেবামূলক সংগঠন রয়েছে তার মাধ্যমে তিনি শিক্ষা, চিকিৎসা, বাসস্থান নির্মান এবং সাম্প্রতিক সময়ে চলমান করোনা মহামারীতে ব্যাপক হারে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

    তিনি ব্যক্তিগত তহবিল থেকে ধর্মীয় প্রতিষ্টানে অর্থ্যায়ন, গরীব বাবার মেয়ের বিবাহ, শিক্ষার্থীদের বৃত্তি দান, অসুস্থ্যদের চিকিৎসার খরচ, এবং কেউ মারা গেলে তার দোয়া মাহফিল করার অর্থও তিনি দান করেছেন। তাকে এলাকার লোকে মধুমতি পাড়ের হাজী মোহাম্মাদ মহসীন হিসাবেই জানে।

    তিনি জনপ্রতিনিধি না হয়েও ফরিদপুর এক আসনের যে অবকাঠামো উন্নয়নের জন্য কাজ করে গিয়েছেন তার জন্য অন্য অনেক নিঃষ্কৃয় ঘাপটি মেরে থাকা নেতা বা সাবেক চলমান অনেক ব্যর্থ হিংসুকের রোষানলে পড়েছেন। আর সেজন্য অনেক সময় এলাকার চলমান উন্নয়ন অনেকাংশে বাধাগ্রস্তও হয়েছে।

    আরিফুর রহমান দোলন কোন এলাকায় শতবছরে একবার আসে, যে কিনা শত বাঁধাকে অতিক্রম করে আল্লাহর উপরে ভরসা করে দুর্বার গতিতে এগিয়ে যায় সামনের দিকে, না করে কোন জঙ্গীর ভয়, না করে কোন হিংসা প্রতিহিংসার রোষানলের ভয়।

    জনগণের নেতা জননেতা জনাব আরিফুর রহমান দোলন ভাইয়ের মেধা, শ্রম, জনগণের জন্য তার অকৃতিম ভালবাসা থাকবে চিরকাল তার প্রপিতামহ মরহুম কাঞ্চনমুন্সীর মতই।
    এলাকার সকল বঞ্চিত, নিপিড়িত নিষ্পেশিত মানুষের আশার বাতিঘর জননেতা জনাব আরিফুর রহমান দোলন ভাইয়ের শারিরীক সুস্থতা এবং সার্বিক মঙ্গল কামনায় ফরিদপুর ১ আসনের জনগণ।
    আল্লাহ্ মালিক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4609